উরুগুয়েকে হারিয়ে দিল ইরান

0
86

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি লড়াইয়ে নেমেছিল ইরান ও উরুগুয়ে। দুই দলের লড়াইয়ে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে ইরান। শুক্রবার অস্ট্রিয়ার এনবি অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে বিপক্ষে এই চমক উপহার দিয়েছে ইরান।

ম্যাচজুড়ে আক্রমণ আর আধিপত্য বিস্তার, সব জায়গায় এগিয়ে ছিল উরুগুয়ে। তবে গোলের খেলা ফুটবলে, সেই গোলটাই করতে পারেনি দলটি। এদিকে সব জায়গায় পিছিয়ে থেকেও, আসল কাজ গোলটা ঠিকই করে ফেলে ইরান।

ম্যাচের ৭৯তম মিনিটে আসে, একমাত্র গোলটি। সাবেক দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে বল জালে জড়ান বদলি নামা ফরোয়ার্ড মেহদী তারেমি। এই গোলই নির্ধারণ করে দেয় ম্যাচের ভাগ্য। জয় নিয়ে মাঠ ছাড়ে ইরান। বিপক্ষ দল থাকা সুয়ারেজ, নুনেজরা পারেননি গোল করতে।

পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল উরুগুয়ে। ৬৪ শতাংশ বল দখলে এগিয়ে ছিল দলটি। ১৫টি শট নিয়েছে সব মিলিয়ে। এর মধ্যে ইরানের জালে রাখতে পেরেছে ৬টি। এদিকে ৩৬ শতাংশ বল দখলে রাখা ইরান ৬টি শট নিয়েছে সব মিলিয়ে। এর মধ্যে ৪টি রাখতে পেরেছে গোলবারে।

এই নিয়ে দুই বার মুখোমুখি হলো ইরান ও উরুগুয়ে। ২০০৩ সালে প্রথম দেখায় ট্রাইবেকারে জয়ের দেখা পেয়েছিল উরুগুয়ে। এবার দ্বিতীয় দেখায় জয় পেয়ে সমতা আনলো ইরান। একইসাথে বিশ্বকাপের আগে বার্তা দিয়ে রাখলো ‘বি’ গ্রুপে সঙ্গী হিসেবে থাকা ইংল্যান্ড, ওয়েলস ও যুক্তরাষ্ট্রকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here