এমবাপেকে পেছনে ফেলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হল্যান্ড

0
90

স্পোর্টস ডেস্ক:: ১৭০ মিলিয়ন ইউরো নিয়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। এবার তাকে ছাড়িয়ে গেছেন নরওয়ের তারকা আলিং ব্রট হল্যান্ড। এমবাপেকে টপকে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের জায়গা নিজের করে নিয়েছেন তিনি।

১৭০ মিলিয়ন ইউরো দাম নিয়ে দামি ফুটবলারদের মধ্যে সবার উপরে ছিলেন এমবাপে। এবার তার দাম পড়ে গেছে। পিএসজির এই তারকার দাম ঠেকেছে ১৬০ মিলিয়ন ইউরোতে। মাত্র ৬০ মিলিয়ন ইউরোতে গ্রীষ্মকালীন দলবদলে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে আসা হল্যান্ডের দাম ঠেকেছে এখন ১৭০ মিলিয়ন ইউরোতে। তিনিই বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

ম্যানসিটিতে যোগ দেওয়ার পর থেকে রীতিমতো উড়ছেন হল্যান্ড। চলমান মৌসুমে ১৭ গোল করে লিগের টপ স্কোরার তিনি। পায়ের জাদুতে মুগ্ধ করছেন সমর্থকদের। ধারণা করা হচ্ছে তার দাম ছাড়িয়ে যেতে পারে ২০০ মিলিয়নও।

ট্রান্সফার মার্কেটে দামি ফুটবলারের তালিকায় এমবাপে ও হল্যান্ডের সাথে জায়গা করে নিয়েছেন ব্রাজিলের উঠতি তারকা ভিনিসিউস জুনিয়র। ১২০ মিলিয়ন ইউরো দাম নিয়ে তিনি আছে তিনে। ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি লা লিগা জয়েও তার অবদান আছে অনেক।

ব্রাজিলিয়ান এই তারকার পরের স্থানটিই ম্যানসিটি তারকার দখলে। চারে থাকা ম্যানসিটির তারকা ফিল ফোডেনের দাম উঠেছে ১১০ মিলিয়ন ইউরোতে। পাঁচে আছেন বরুশিয়ার জুডে বেলিংহাম। তার দাম ধরা হয়েছে ৯০ মিলিয়ন ইউরো। বার্সার তরুণ তারকা পেদ্রিও আছেন বেলিংহামের সাথে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here