‘এ’ গ্রুপের চার দলের স্কোয়াড

0
71

স্পোর্টস ডেস্কঃ কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়েই শুরু হওয়ার অপেক্ষায় এবারের বিশ্বকাপ। স্বাগতিক হিসেবে বাছাই পর্বে না খেলেই মূল আসরে মাঠে নামার সুযোগ পেয়েছে কাতার। গ্রুপ ‘এ’-তে অনেকটাই আন্ডারডগ মধ্যপ্রাচ্যের দেশটি। কিন্তু তাদের হালকাভাবে নেয়ার সুযোগ নেই প্রতিপক্ষদের। এশিয়ান চ্যাম্পিয়ন বলে কথা। ২০১৯ সালে এশিয়ান কাপ জিতে সবাইকে চমকে দিয়েছিল কাতার। ত্রিশ লাখের কম জনসংখ্যার দেশটি বিশ্বকাপে খেলবে এই প্রথম।

বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যেই ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে প্রতিটি দেশ। একনজরে দেখে নেওয়া যাক ‘এ’ গ্রুপের চার দলের স্কোয়াড। এই গ্রুপে কাতারের সঙ্গী___ সেনেগাল, নেদারল্যান্ডস ও ইকুয়েডর।

কাতার-

গোলরক্ষক: সাদ আলসাহেব, মেশাল বারশাম ও ইউসুফ হাসান।

ডিফেন্ডার: পেড্রো মিগুয়েল, মুসাব খিদির, তারেক সালমান, বাসাম আল-রাউই, বুয়ালেম খুখি, আবদেলকারিম হাসান, হোমাম আহমেদ ও জাসেম গাবের।

মিডফিল্ডার: আলী আসাদ, আসিম মোদিবো, মোহাম্মদ ওয়াদ, সালেম আল-হাজরি, মোস্তফা তারেক, করিম বোদিয়াফ, আবদেলাজিজ হাতেম ও ইসমাইল মোহাম্মদ।

ফরোয়ার্ড: নায়েফ আল-হাদরামি, আহমেদ আল-ওয়াতানি, হাসান আল-হায়দোস, খালেদ মুনির, আকরাম আফিফ, আল-মৌজ আলী ও মুহাম্মদ মুনতারি।

ইকুয়েডর-

গোলরক্ষক: মোয়েসেস রামিরেজ, আলেক্সান্দার ডোমিনগুয়েজ, হারনান গালিনডেজ।

ডিফেন্ডার: পিয়েরো হিনক্যাপি, রবার্ট আরবোলেডা, পারভিস এস্তুপিনান, এ্যাঞ্জেলো পেরেসিয়াডো, জ্যাকসন পোরোজো, জেভিয়ার আরেগা, ফেলিক্স তোরেস, দিয়েগো প্যালাসিওস ও উইলিয়াম পাচো।

মিডফিল্ডার: কার্লোস গ্রুয়েজো, হোসে সিফুয়েনটেস, এ্যালনা ফ্র্যাংকো, মোয়েসেস কেইসেডো, এ্যাঞ্জেল মেনা, জেরেমি সারমিনেটো, আয়ারটন প্রিসিয়াডো, সেবাস্টিয়ান মেনডেজ, গঞ্জালো প্লাটা ও রোমারিও ইবারা।

ফরোয়ার্ড: ডিওকোয়েছ রিয়াসকো, কেভিন রডরিগুয়েজ, মাইকেল এসট্রাডা ও এনার ভ্যালেন্সিয়া।

নেদারল্যান্ডস-

গোলরক্ষক: জাস্টিন বিলো, রেমকো পাসভির ও আন্দ্রিয়েস নোপার্ট।

ডিফেন্ডার: ন্যাথান আকে, ভার্জিল ফন ডিক, মাথিয়াস ডি লিট, জুরিয়েন টিম্বার, স্টিফেন ডি ভ্রিজ, ডিলে ব্লিন্ড, ডেনজেল ডামফ্রাইস, টাইরেল মালাকিয়া ও জেরেমি ফ্রিমপং।

মিডফিল্ডার: স্টিভেন বার্গুইস, ফ্রেংকি ডি জং, টিয়ান কুপমেইনার্স, ডেভি ক্লাসেন, মার্টিন ডি রুন, জাভি সিমন্স ও কেনেথ টেইলর।

ফরোয়ার্ড: স্টিভেন বার্গুইন, মেমফিস ডিপে, কোডি গাকপো, ভিনসেন্ট জানসেন, লুক ডি জং, ওট ওয়েগর্স্ট ও নোয়া লাং।

সেনেগাল-

গোলরক্ষক: এডুয়ার্ড মেন্ডি, আলফ্রেড গোমিস ও সেনি ডিয়েং।

ডিফেন্ডার: কালিডু কোলিবালি, আব্দু ডিয়ালো, ইউসুফ সাবালি, ফোডে বালো-টোরে, পাপে আব্দু সিসে, ইসমাইল জ্যাকবস ও ফরমোস মেন্ডি।

মিডফিল্ডার: ইদ্রিসা গুয়ে, চেইকু কুয়াতে, নামপালিস মেন্ডি, ক্রেপিন ডিয়াত্তা, পাপে গুয়ে, পাপে মাতার সার, পাথে সিস, মুস্তফা নামে ও লুম এডিয়ায়ে।

ফরোয়ার্ড: ইসমাইলা সার, বুলয়ালে ডিয়া, বাম্বা ডিয়েং, ফামারা ডিয়েডহিউ, নিকোলাস জ্যাকসন ও ইলিমান এডিয়ায়ে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here