ক্যারিবিয়ানদের বিশ্বকাপ ভরাডুবির তদন্ত করবেন লারা-আর্থাররা

0
72

স্পোর্টস ডেস্কঃ সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে অবিশ্বাস্যভাবে প্রথম পর্ব থেকেই বাদ পড়েছে উইন্ডিজ। প্রথম পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে আসর শুরু করা ক্যারিবিয়ানরা দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জিতলেও, তৃতীয় ম্যাচে আবার হেরেছে আয়ারল্যান্ডের বিপক্ষে।

আর সেই হারে ছিটকে গেছে বিশ্বকাপের দৌড় থেকে। মূল পর্বে খেলা হয় না দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এমনভাবে বাদ পড়া অবাক করেছে গোটা ক্রিকেট বিশ্বকে। সাবেক-বর্তমানসহ ক্রিকেটারসহ, ক্রিকেট বিশ্লেষক, সমর্থক সবাই হতভম্ব। অনেকেই টিম ম্যানেজম্যান্টের সমালোচনায় মুখর। এরই মাঝে ক্যারিবিয়ানদের কোচিং পদ থেকে দায়িত্ব ছেড়েছেন কোচ ফিল সিমন্স।

এবার বিশ্বকাপ ভরাডুবির তদন্তের ঘোষণা দিয়েছে ক্রিকেট উইন্ডিজ। এর জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দেশটি। জানিয়েছে, কারা থাকছেন সেই কমিটিতে। কমিটির দুটি নামই তারকাবহুল। কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা আছেন এই কমিটির দায়িত্বে। এছাড়া আছেন মিকি আর্থার।

আর এই কমিটির প্রধানের দায়িত্বে আছেন ইস্টার্ন ক্যারিবিয়ান সুপ্রিম কোর্টের বিচারপতি প্যাট্রিক থমসন। আগামী কয়েকদিনের মধ্যে এই তিন সদস্যের কমিটিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। ক্রিকেট উইন্ডিজ ভালো একটা তদন্তের আশা করছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here