খুব কঠিন একটা গ্রুপ আমাদের জন্য- লেভানডফস্কি

0
101

স্পোর্টস ডেস্কঃ আগামী ২২ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করবে পোল্যান্ড। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আর্জেন্টিনা ও সৌদি আরব। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোলিশরা মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা দলের বিপক্ষে। রাস আবু আবুদে আগামী ১ ডিসেম্বর হবে এই ম্যাচ।

বিশ্বকাপে প্রতিটি ম্যাচ কঠিন হবে মনে করছেন পোল্যান্ডের অধিনায়ক রবার্ত লেভানডফস্কি। এক সাক্ষাৎকারে এই বার্সেলোনা ফরোয়ার্ড জানান, বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা নিয়ে অনেক বড় চ্যালেঞ্জ দেখছেন তিনি। লেভা বলেন, ‘বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা নিয়ে অনেক বড় চ্যালেঞ্জ দেখছি এবং এটা খুব কঠিন একটা গ্রুপ আমাদের জন্য। আমাদের জন্য প্রতিটি ম্যাচ কঠিন হবে। বিশ্বকাপে নিজেদের খেলার ধরন নিয়ে স্পষ্ট ধারণা থাকা খুব জরুরি।’

২০২২ বিশ্বকাপসহ পোল্যান্ড বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে নবমবারের মতো। বিগত ৮টি আসরে পোলিশরা ৩৪টি ম্যাচ খেলেছে। যেখানে ১৬টি ম্যাচে জয়লাভ করেছে, ৫টিতে ড্র এবং ১৩টিতে হেরেছে। গোল করেছে ৪৬টি এবং গোল হজম করেছে ৪৫টি। ১৯৭৪ এবং ১৯৮২ বিশ্বকাপে তারা ৩য় হয়েছিল, কিন্তু পরবর্তীতে ২০০২, ২০০৬ এবং ২০১৮ বিশ্বকাপের ১ম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here