গ্যালারি ছেড়ে গেলেও দর্শকদের প্রশংসায় কাতারের কোচ

0
62

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতার ২-০ গোলে হেরেছে ইকুয়েডরের বিপক্ষে। দারুণ জয়ে ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে শুভসূচনা করল লাতিন আমেরিকার ইকুয়েডর। ম্যাচে জোড়া গোল করেছেন দলটির অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া।

আল বাইত স্টেডিয়ামে রোববার রাতে ম্যাচের ১৬তম মিনিটে ইকুয়েডরের ফরোয়ার্ড ভ্যালেন্সিয়াকে পেনাল্টি বক্সের মধ্যে বাজেভাবে ফাউল করেন কাতারের গোলরক্ষক সাদ আল শিব। আর তাতেই বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি এনার ভ্যালেন্সিয়া। আর তাতে কাতার বিশ্বকাপের প্রথম গোলদাতার হওয়ার কৃতিত্ব গড়েন ইকুয়েডরের অধিনায়ক।

ম্যাচের ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভ্যালেন্সিয়াই। ডান প্রান্ত থেকে ভেসে আসা ক্রসে বক্সের ভেতরে লাফিয়ে হেডে গোল করেন। এই গোলের পর ম্যাচে অনেক পিছিয়ে পড়ে কাতার। দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও কোনো গোল শোধ দিতে পারে নি মধ্যপ্রাচ্যের দেশটি।

আল বাইত স্টেডিয়ামে দর্শক ধারণক্ষমতা ৫৭ হাজারের। তবে দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফাঁকা হতে থাকে গ্যালারি। ৮০ মিনিটের মাথায় প্রায় সব দর্শকই উঠে গেছেন। নিজেদের দেশের বাজে পারফরম্যান্স মেনে নিতে পারেননি সমর্থকরা। তাই পুরো খেলা শেষ করার ধৈর্যও হারিয়ে ফেলেছিলেন তারা।

স্প্যানিশ কোচ ফেলিক্স সানচেস কাতারের যুব দলের সঙ্গে কাজ করেছেন। যুব দলে তার কোচিংয়ে খেলা খেলোয়াড়রাই এখন খেলছেন জাতীয় দলে। তবে তার কোচিং স্বাগতিক ফুটবলাররা খুব ছন্দে ছিলেন না বিশ্বকাপের শুরুতে। দর্শকরা গ্যালারি ছেড়ে গেলেও প্রশংসা করেছেন সানচেস।

ম্যাচ শেষে সানচেস বলেন, ‌‘আমরা সমর্থন এবং ভালোবাসা পেয়েছি। আশা করছি আগামী ম্যাচেও পাব। আশা করি সমর্থকরা গর্ব অনুভব করবে এবং টুর্নামেন্টের শেষ পর্যন্ত আমাদের সমর্থন দিয়ে যাবে। পরিবেশটা দুর্দান্ত ছিল। সমর্থকরা এই ম্যাচটি আগ্রহ ভরে দেখেছেন। কোনো অজুহাত দেব না, আমরা বরং প্রতিপক্ষকে অভিনন্দন জানাতে চাই। তাদের এই জয় প্রাপ্য।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here