চট্টগ্রামে রওয়ানা বাংলাদেশ দল

0
360
ছবি- সংগৃহিত।

নিজস্ব প্রতিবেদকঃ মিরপুরে সিরিজ জয় নিশ্চিত করা বাংলাদেশ আগামী শনিবার চট্টগ্রামে মাঠে নামবে ভারতকে প্রথমবার হোয়াইটওয়াশ করার অভিযানে। বুধবার রাতে সফরাকারীদের বিপক্ষে ৫ রানের জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে লিটন দাসের দল।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের পর প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে চট্টগ্রামে রওয়ানা হয়েছে টাইগাররা। সেখানে পৌঁছে শুক্রবার অনুশীলন করবে তারা। এরপর শনিবার দুপুর ১২টা মাঠে নামবে ভারতকে হোয়াইটওয়াশের মিশনে।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে মেহেদি হাসান মিরাজের অসাধারণ পারফর্মেন্সে ভারতকে ১ উইকেটে হারায় বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয়ের নায়ক এই অলরাউন্ডার। সেঞ্চুরির পর ২ উইকেট শিকার করেন বল হাতে। তাতে টানা দুই ম্যাচে জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

মিরপুরে দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করে ভারতকে ২৭২ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। রান তাড়ায় ২৬৬ রানে থামে সফরকারীদের ইনিংস। সর্বোচ্চ ৩ উইকেট নেন এবাদত হোসেন। মিরাজ ছাড়াও উইকেটের জোড়া পূর্ণ করেন সাকিব আল হাসান। এছাড়া মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ নেন ১টি করে উইকেট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here