টি-টোয়েন্টিতে হার্দিককে অধিনায়ক চান সাবেক ভারতীয় অধিনায়ক

0
54

স্পোর্টস ডেস্কঃ কিছুতেই কিছু হচ্ছে না। আইসিসির বৈশ্বিক আসরের শিরোপা ঘরে তুলতে পারছে না ভারত। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে পাত্তায়ই পেল না ভারত। ১০ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে দলটি। এই হারে ট্রফির রেস থেকে ছিটকে গেছে মেন ইন ব্লু’রা। শিরোপা খরা কাটাতে গিয়ে আরও একবার স্বপ্নভঙ্গ রোহিত শর্মার দলের।

২০০৭ সালে প্রথম আসরেই শিরোপা জিতেছিল ভারত। মহেন্দ্র সিং ধোনির অধীনে সেবার শিরোপা জিতেছিল দলটি। সেই আসরের পর থেকে আরও ৭টি আসর হয়ে গেলেও, এই ফরম্যাটে কোনো শিরোপা জিততে পারছে না ভারত। এবার সুর উঠেছে দলকে নতুন করে ঢেলে সাজানোর।

সেখানে নিজের মত দিলেন ভারতের সাবেক অধিনায়ক কৃষ্ণমাচারি শ্রীকান্ত। সাবেক এই তারকার মতে, দলকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এখন থেকেই নিজেদের প্রস্তুত করতে। আর সেক্ষেত্রে দলের অধিনায়কের দায়িত্ব হার্দিক পান্ডিয়ার হাতে তুলে দিতে। সাবেক এই প্রধান নির্বাচক জানিয়েছেন, যদি তিনি দায়িত্বে থাকতেন হার্দিককে অধিনায়ক করার পাশাপাশি দলের পুনর্গঠন করতেন।

শ্রীকান্ত বলেন, ‘আমি নির্বাচক কমিটির চেয়ারম্যান হলে, ২০২৪ বিশ্বকাপের অধিনায়ক হতো হার্দিক পান্ডিয়া। এটিই হতো আমার প্রথম সিদ্ধান্ত।’

শ্রীকান্ত আরও বলেন, ‘এখন থেকেই দল পুনর্গঠন শুরু করুন। আগামী এক সপ্তাহের মধ্যেই নিউজিল্যান্ড সিরিজ আছে। আপনাকে এটা বুঝতে হবে, বিশ্বকাপের জন্য দুই বছর আগে থেকেই প্রস্তুতি শুরু করতে হবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here