টি-২০ অধিনায়ক লিটন দাস

0
71

স্পোর্টস ডেস্ক:: নুরুল হাসান সোহান দেশে ফিরে আসেছেন। টি-২০ সিরিজের শেষ ম্যাচের আগে তাই বাং‍লাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নতুন ভারপ্রাপ্ত অধিনায়কের নাম ঘোষণা করবে। আজকের মধ্যেই সেটি হয়ে যাওয়ার সম্ভাবনা বেশি।

সিরিজের শেষ টি-২০ ম্যাচে কে হচ্ছেন অধিনায়ক? এই প্রশ্নের উত্তর হতে পারে লিটন দাস। এর আগেও নিউজিল্যান্ড সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদ চোটে পড়লে টি-২০ দলকে নেতৃত্ব দিয়েছিলেন এই উইকেটরক্ষক ব্যাটার। এবার জিম্বাবুয়ে সিরিজেও তিনিই হচ্ছেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

সোহান ছিটকে পড়ায় বিসিবির কাছে বিকল্প অধিনায়ক হিসেবে লিটন দাসই পছন্দ। তিনি টেস্টেও সাকিবের ডেপুটির দায়িত্বে আছেন। এছাড়াও মোসাদ্দেক হোসেন সৈকতের নামও আলোচনায় আছে অধিনায়কের তালিকায়। তবে তার অধিনায়ক না হওয়ারই সম্ভাবনা বেশি।

রোববার দ্বিতীয় টি-২০ ম্যাচে জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে গেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান। তার সুস্থ হয়ে ফিরতে তিন সপ্তাহ লাগবে। এমনটাই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোহানের ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছে বিসিবি।

আঙুলের চোটে ছিটকে যাওয়া সোহান নিশ্চিত মিস করছেন বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এমনকি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেছেন এই উইকেটকিপার ব্যাটার। রোববার দ্বিতীয় টি-টোয়োন্টিতে পেসার হাসান মাহমুদের একটি বল উইকেটের পেছনে ধরতে গিয়ে বাঁ হাতের তর্জনীতে ব্যাথা পান সোহান। এক্স-রে করার পর দেখা যায়, সেখানে চিড়।

টি-২০ সিরিজের শেষ ম্যাচে দলকে কে নেতৃত্ব দেবেন সেটা এখনো নিশ্চিত নয়। তবে সোহান যে খেলছেন না, সেটা নিশ্চিত করেছে বিসিবি। ওয়ানডে সিরিজেও খেলতে পারবেন না এই উইকেটরক্ষক ব্যাটার। তাই তাকে ফিরে আসত হেব দেশে।

বিসিবির ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেন, ‘এক্স-রে রিপোর্টে তার তর্জনী আঙুলে একটি ফাটল দেখা দিয়েছে। এ ধরণের ইনজুরি সারতে তিন সপ্তাহের মতো সময়ের প্রয়োজন। সোহান মঙ্গলবার সিরিজের শেষ টি-২০ ম্যাচ এবং ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here