টেস্ট দলে ডাক পেলেন জাকির

    0
    50

    নিজস্ব প্রতিবেদকঃ ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানকে অধিনায়ক করে বৃহস্পতিবার ১৭ সদস্যের এই দল ঘোষণা করা হয়েছে।

    দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটার জাকির হাসান। অফফর্মে থাকা মুমিনুল হকও জায়গা ধরে রেখেছেন টেস্ট দলে। ওয়ানডের মতো টেস্ট সিরিজও মিস করবেন তামিম ইকবাল। কুঁচকির ইনজুরির কারণে শেষ মুহূর্তে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়া তামিমকে ছাড়াই দল বাছাই করা হয়েছে প্রথম টেস্টের জন্য। চোটের কারণে ওনাডে সিরিজ মিস করা তাসকিন আহমেদকে ঘোষিত টেস্ট দলে রেখেছেন নির্বাচকরা। যদিও তাঁকে নিয়ে ঝুঁকি না নেওয়ার কথা জানিয়েছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

    প্রথমবার টেস্ট দলে জায়গা পাওয়া জাকির ঘরোয়া লিগ এনসিএল ও বিসিএলেও নিয়মিত রান পেয়েছেন। ২০২২-২৩ মৌসুমে এনসিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারও ছিলেন জাকির। এছাড়া গেল সপ্তাহে কক্সবাজারে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারতের বিপক্ষে ১৭৩ রানের একটি ইনিংস খেলেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

    প্রথম টেস্টের স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here