‘ডাবল’ সেঞ্চুরির ম্যাচ জয়ে রাঙালো পাকিস্তান

0
69

স্পোর্টস ডেস্ক:: আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল ‘ডাবল’ সেঞ্চুরি পূণ করলো। নিজেদের ২০০তম টি-২০ ম্যাচটি বাবর আজমরা জয়ে রাঙালেন। রোববার পাকিস্তান করাচিতে ইংল্যান্ডকে শ্বাসরুদ্দকর ম্যাচে ৩ রানে হারিয়েছে। ম্যাচটি ছিলো পাকিস্তানের ২০০তম টি-২০ ম্যাচ।

সাত ম্যাচের টি-২০ সিরিজ খেলতে পাকিস্তান সফর করছে ইংল্যান্ড। সফরের চতুর্থ ম্যাচটি ছিলো পাকিস্তানের দুইশতম ম্যাচ। দুই’শ ম্যাচ খেলা পাকিস্তান জিতেছে ১২৩টি ম্যাচ। হেরেছে ৭২টি ম্যাচে। বাবর আজমের জয়ের পাল্লাই ভারী। পাঁচটি ম্যাচে আসেনি কোনো ফলাফল। করাচিতে রোববার পাকিস্তান ৩ রানের শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে। আগে ব্যাট করা পাকিস্তান ১৬৬ রান তুলেছিলো। জবাবে খেলতে নামা ইংল্যান্ড হারিস রউফদের দুর্দান্ত বোলিংয়ে ৪ বল আগে ১৬৩ রানে অলআউট হয়েছে।

টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের উদ্বোধনী জুটিতে পায় ৯৭ রান। ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে বাবরের বিদায়ে ভাঙে উদ্বোধনী জুটি। তিন চারে ২৮ বলে ৩৬ রান করেন পাকিস্তান অধিনায়ক। মোহাম্মদ রিজওয়ান নিজের মতো করেই ব্যাট চালাতে থাকেন। ইনিংসের শেষ ওভারে চতুর্থ উইকেটে তিনি সাজঘরে ফেরার আগে নামের পাশে যোগ করেন ৮৮ রান। ৬৭ বলে ঝলমলে এই ইনিংসে নয় চার ও এক ছক্কা হাঁকান তিনি। ১৯ বলে ২১ রান করেন শান মাহমুদ। দুই ছয়ে তিন বলে ১৩ রানে অপরাজিত থাকেন আসিফ আলী। ইংল্যান্ডের হয়ে রিচি টপলি ২টি উইকেট লাভ করেন।

জবাবে খেলতে নামা ইংল্যান্ড জয়ের খুব কাছে গিয়ে থেমে যায়। হারিস রউফ ও মোহাম্মদ নেওয়াজদের দুর্দান্ত বোলিংয়ে ১৯.২ ওভারে ১৬৩ রানে থামে তাদের ইনিংস। ইনিংস সর্বোচ্চ ৩৪ রান করেন হ্যারি ব্রুকস। ২৯ বলের ইনিংসে দু’টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। পাঁচ চার ও এক ছয়ে ১৭ বলে সমান সংখ্যক রান করেন লিয়াম ডুসন। ২৪ বলে ৩৩ রান করেন বেন ডকেট। তার ইনিংসটিও পাঁচ চারে সাজানো ছিলো। ইংলিশ অধিনায়ক মঈন আলীর ব্যাট থেকে আসে ২৯ রান। ২০ বলের ইনিংসে তিনটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ১১ রানর করেন ডেভিড উইলি। এক অঙ্কের কোটা পেরুতে পারেননি অন্য কোনো ব্যাটার। পাকিস্তানের হয়ে মোহাম্মদ নেওয়াজ ও হারিস রউফ প্রত্যেকে ৩টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here