তামিমের দলের হয়ে বিপিএল মাতাবেন ওয়াহাব-নাসিম শাহ

0
75

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) সামনে রেখে বড় চমক দিল খুলনা টাইগার্স। গেল রাতেই নিজেদের দেশি ক্রিকেটার হিসেবে তামিম ইকবালকে অন্তর্ভুক্তির বিষয়টি ইঙ্গিত দেয় ফ্র্যাঞ্চাইজিটি। তবে মঙ্গলবার দিনের বেলা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয় এই খবর। এবার দলটি জানালো দুই বিদেশি ক্রিকেটার নেওয়ার খবর।

খুলনা দলে ভিড়িয়েছেন দুই পাকিস্তানি তারকাকে। যাদের একজন পেস বোলিং অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ এবং অপরজন সময়ের অন্যতম তারকা পেসার নাসিম শাহ। নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

পাকিস্তান জাতীয় দলের বাইরে থাকলেও, এখনও খেলে যাচ্ছেন ওয়াহাব রিয়াজ। টি-টোয়েন্টিতে অভিজ্ঞ ক্রিকেটারদের একজন তিনি। পুরো বিশ্বেই ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেন, বিপিএলেও কয়েক আসরে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

৩৭ বছর বয়সী ওয়াহাব এখন পর্যন্ত ৩২১টি ম্যাচ খেলেছেন স্বীকৃত টি-টোয়েন্টিতে। ৩১৭ ইনিংসে বল করে শিকার করেছেন ৩৮২ উইকেট। এই বাঁহাতি পেসারের ইকোনোমি রেট ৭.৭৪। মাত্র ৮ রান খরচায় ৫ উইকেট শিকার তার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। ক্যারিয়ারে ৩ বার করে ৫ উইকেট ও ৪ উইকেটের দেখা পেয়েছেন তিনি। ব্যাট হাতেও ১৮৪ ইনিংসে ১৩১.৪২ স্ট্রাইক রেটে ১৬০৬ রান করেছেন।

এদিকে তরুণ তুর্কি নাসিম শাহকেও দলে নিয়েছে খুলনা। ক্রিকেট বিশ্বে ত্রাস ছড়াচ্ছেন এই পাক পেসার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৬ ম্যাচে ১৬ ইনিংসে শিকার করেছেন ১৪ উইকেট। ইকোনোমি রেট ৭.১৬। আর স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬১টি ম্যাচ খেলে ৬১ ইনিংসে ৫৮ উইকেট শিকার করেছেন। যেখানে ইকোনোমি রেট ৭.৯০। আর ২০ রান খরচায় ৫ উইকেট শিকার ক্যারিয়ার সেরা বোলিং ফিগার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here