Home ফুটবল বিশ্বকাপ ফুটবল নেই রয়েস, মুলার-ন্যয়ারদের নিয়ে জার্মানির বিশ্বকাপ দল

নেই রয়েস, মুলার-ন্যয়ারদের নিয়ে জার্মানির বিশ্বকাপ দল

0

স্পোর্টস ডেস্কঃ আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। তবে এর আগে ১৪ নভেম্বরের মধ্যেই অংশগ্রহণকারী ৩২ দলকে ঘোষণা করে ফেলতে হবে দল। এরই ধারাবাহিকতায় একের পর এক দল ঘোষণা হচ্ছে। এবার দল দিল চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

২৬ সদস্যের দল ঘোষণা করেছেন হ্যান্স ফ্লিক। সবচেয়ে অবাক করা বিষয় ২০১৭ সালের পর প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন মারিও গোৎজে। যিনি কিনা ২০১৪ বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনাকে হারানোর নায়ক। ম্যাচের অতিরিক্ত সময়ের খেলায় গোল করে চতুর্থবারের মতো শিরোপা এনে দিয়েছিলেন জার্মানদের। পাঁচ বছর পর হুট করেই বিশ্বকাপ দলে জায়গা পেলেন এই ৩০ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার।

এছাড়া বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন বরুশিয়া ডর্টমুন্ডের ১৭ বছর বয়সী ফরোয়ার্ড ইউসুফ মুকুকু। তবে দলে জায়গা হয়নি মার্কো রয়েসের। হাঁটুর ইনজুরির কারণেই মূলত কাঁটা পড়েছে তার নাম। এছাড়া একই কারণে কাঁটা পড়েছে টিমো ভার্নারের নাম। তবে থমাস মুলার, ম্যানুয়েলদের মতো অভিজ্ঞ সহ তারুণ্যের মিশেলে বেশ শক্তিশালী দল নিয়েই কাতার যাচ্ছে জার্মানি।

এবারের বিশ্বকাপে জার্মানি গ্রুপ ‘ই’তে রয়েছে। যেখানে অন্য তিন দল হলো স্পেন, কোস্টা রিকা ও জাপান। কাতার বিশ্বকাপে জার্মানির প্রথম ম্যাচ ২৩ নভেম্বর, বুধবার সন্ধ্যা ৭টায়। যেখানে তাদের প্রতিপক্ষ এশিয়ার দেশ জাপান। ২৮ নভেম্বর স্পেনের বিপক্ষে দ্বিতীয় ও ২ ডিসেম্বর কোস্টা রিকার বিপক্ষে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে দলটি।

কাতার বিশ্বকাপে ২৬ সদস্যের জার্মানি দল

গোলরক্ষকঃ ম্যানুয়েল ন্যয়ার, মার্ক-আন্দ্রে টের স্টেগান, কেভিন ট্রাপ।

ডিফেন্ডারঃ আরমেল বেলা কচাপ, ম্যাথিয়াস জিন্টার, ক্রিস্টিয়ান গান্টার, থিলো কেহরের, লুকাস ক্লস্টারম্যান, ডেভিড রম, আন্টেনিও রুডিগার, নিকো স্লটারবেক, নিকোলাস সুলে।

মিডফিল্ডারঃ জুলিয়ান ব্রান্ডট, নিকোলাস ফালক্রাগ, মারিও গোৎজে, ইলকে গুন্ডোয়ান, জোনাস হফম্যান, জশুয়া কিমিচ।

ফরোয়ার্ডঃ করিম আদেয়েমি, সার্জিও গ্যানাব্রি, কাই হাভার্টজ, ইউসুফ মুকুকু, থমাস মুলার, জামাল মুসিয়ালা ও লেরয় সানে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version