পাকিস্তানের বিপক্ষেই জ্বলে উঠবেন কোহলি, তালা লাগবে সমালোচকদের মুখে!

0
36

স্পোর্টস ডেস্ক:: ভারতের ব্যাটিং ভরসা বিরাট কোহলি ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে সিরিজের পর থেকে সেঞ্চুরির দেখা পাননি। আলোচনা-সমালোচনার শেষ নেই তার। অথচ এক সময় কাঁপিয়েছেন বিশ্বের সব বোলারদেরই। কোহলি মাঠে নামা মানেই রানের বন্যা হয়ে যাওয়া।

সেই কোহলিকে দল থেকেও বাদ দেওয়ার মতো দাবি উঠেছে। সমালোচকদের তীড়ে বিদ্ধ হয়েছেন তিনি। এশিয়া কাপের স্কোয়াডে তার জায়গা পাওয়া নিয়েই কত কথা। তবে এবার এশিয়া কাপেই জ্বলে উঠবেন তিনি। চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে তিনি হাফ সেঞ্চুরি করে সমালোচকদের মুখে তালা লাগাবেন বলে মনে করেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রী।

আগামি ২৭ আগস্ট থেকে দুবাইয়ে শুরু হবে এশিয়া কাপ। শেষ হবে ১১ সেপ্টেম্বর। ভারতের গ্রুপে পড়েছে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এই গ্রুপে বাছাই পর্ব পেরিয়ে আসা অন্য দলটি হবে তাদের সঙ্গী। এশিয়া কাপের মঞ্চেই কোহলি ফিরবেন চেনা রূপে এমন আশা সমর্থকদেরও।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সমালোচকদের মুখ বন্ধ করবেন কোহলি জানিয়ে রবি শাস্ত্রী বলেন, ‘সম্প্রতি আমার কোহলির সঙ্গে কথা হয়নি, তবে বড় ক্রিকেটাররা সঠিক সময়ে জেগে ওঠে। গেল এশিয়া কাপেও সে ভালো করেছে, এরপর হয়ত সময় একটু খারাপ গিয়েছে। কিন্তুু এই সময়টায় সে সব পর্যালোচনা করার সুযোগ পেয়েছে। সে যদি পাকিস্তানের বিপক্ষে একটা হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ফেলে তাহলেই সমালোচকদের মুখে তালা লেগে যাবে।’

বিরাট কোহলির চেয়ে ফিট কোনো ক্রিকেটার ভারতীয় দলে নেই জানিয়ে শাস্ত্রী বলেন, ‘একটা ইনিংসই বদলে দিতে পারে দৃশ্যপট, জাগিয়ে তুলতে পারে ক্ষুধার্ত কোহলিকে। পেছনে কি হয়েছে তা এখন ইতিহাস। মানুষের স্মৃতিশক্তি এতোটাও ভালো নয় যে সব মনে রাখবে। কোহলির চেয়ে ফিট কোনো ক্রিকেটার ভারতীয় দলে নেই। সে মেশিন, যদি সে মানসিকভাবে নিজেকে ঠিক করে ফেলতে পারে তাহলে একটা ইনিংসই ওকে ফর্মে ফেরাবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here