পোল্যান্ড-মেক্সিকোর কেউ না জেতায় সুবিধা হলো আর্জেন্টিনার

0
89

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপে ‘সি’ গ্রুপে খেলছে ফেবারিট হয়ে কাতার আসা আর্জেন্টিনা, সৌদী আরব, পোল্যান্ড ও মেক্সিকো। গ্রুপের প্রথম ম্যাচেই অঘটন ঘটে। আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দেয় সৌদী আরব। গ্রুপ পর্ব পেরিয়ে সুপার সিক্সটিনে যেতে হলে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। শুরুতেই হেরে বিপাকে পড়ে যায় লিওনেল মেসির দল।

তবে দিনের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ড-মেক্সিকো কেউ না জেতায় কিছুটা সুবিধা হলো লিওনেল স্কালোনির দলের। ম্যাচের পূর্ণ তিন পয়েন্ট পায়নি কেউ। এক এক পয়েন্ট নিয়ে সন্তুুষ্ট থাকতে হয়েছে তাদের। এই ম্যাচ থেকে এক পয়েন্ট বাতিলের খাতায় চলে যাওয়ায় সুপার সিক্সটিনের ক্ষেত্রে সুবিধা পাবে আর্জেন্টিনা।

পরের দুই ম্যাচ জিতলে আর্জেন্টিনার হবে ছয় পয়েন্ট, সৌদী কোনো এক ম্যাচ জিতলেই তাদেরও পয়েন্ট হবে ছয়। তখন এই দুই দলই খেলতে পারবে সুপার সিক্সটিনে। মেক্সিকো এবং পোল্যান্ড পরের দুই ম্যাচে আর্জেন্টিনা বা সৌদী আরবকে হারিয়ে সুপার সিক্সটিনে যাওয়া কঠিন হয়ে যাবে এই ম্যাচে পয়েন্ট হারানোতে।

তিন পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে আছে সৌদী আরব। এক পয়েন্ট নিয়ে দুইয়ে পোল্যান্ড। সমান পয়েন্ট নিয়ে তিনে মেক্সিকো। জয় না পাওয়ায় চারেই আছে আর্জেন্টিনা। বিশ্বকাপের অন্যতম দাবিদবার আর্জেন্টিনা এরই মধ্যে জানিয়েছে, পরের দুই ম্যাচ জিতে তারা সুপার সিক্সটিনে যাবে।

মাঠের খেলায় এখনো হয়তো নিকে হিসেব বাকী আছে। অনিশ্চয়তার ফুটবলে কখন কি হয় বলা যায় না। তবে আপাতত মেক্সিকো-পোল্যান্ড ম্যাচে কেউ পূর্ণ পয়েন্ট না পাওয়াতে আর্জেন্টিনা শিবিরে কিছুটা স্বস্তি আসবে নিশ্চয়ই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here