বিতর্কিত চুক্তি বাতিল করলেন সাকিব আল হাসান

0
81

নিজস্ব প্রতিবেদকঃ অবশেষে বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে চিঠির মাধ্যমে সেই চুক্তি বাতিলের কথা জানান তিনি। বৃহস্পতিবারের মধ্যেই সেই চিঠি দেওয়ার কথা ছিল। আর সেটা করেছেনও বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

চিঠি দেওয়ার আগে বেটউইনার নিউজের সঙ্গে সম্পর্কচ্ছেদের কথা মৌখিকভাবে জানিয়েছিলেন সাকিব। তবে বিসিবির চাহিদা ছিল চিঠির। এর জন্য সময় বেঁধে দেওয়া হয়েছিল তাকে। আর সেই সময়ের মধ্যেই টাইগারদের পোস্টারবয় নিজের উত্তর দিলেন। এর ফলে বেটউইনার নিউজের সাথেও সম্পর্কের ইতি টানা হলো।

মূলত, সম্প্রতি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেটউইনার নিউজ নামের এক প্রতিষ্ঠানের সাথে চুক্তির ঘোষণা দেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব। এটি বেশ আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। বেট নিউজ মূলত বেটিং অর্থাৎ, জুয়া খেলার প্রতিষ্ঠান বেটউইনারের অঙ্গ প্রতিষ্ঠান।

আর সেই প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছে সাকিব বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) না জানিয়েই। বাংলাদেশের প্রচলিত আইনে এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আইনে এসব বেটিং অর্থাৎ, জুয়ার সাথে যেকোনোভাবে সম্পৃক্ত প্রতিষ্ঠান বা ব্যক্তি একেবারেই নিষিদ্ধ। তাই সাকিবের বিষয়েও ‘জিরো টলারেন্স’ নীতির পক্ষে গিয়েছিল বোর্ড।

এই নিয়ে বোর্ডেও তুমুল আলোচনা হয়। এশিয়া কাপের দল ও অধিনায়ক নির্বাচনও থমকে যায়। শেষ পর্যন্ত বুধবার দুপুরের বৈঠকে একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেন বোর্ড কর্তারা। সাকিব যদি এই চুক্তি চালিয়ে যান, তাহলে জাতীয় দল থেকে বাদ পড়াসহ সব ধরনের সম্পর্কই ছিন্ন করা হবে তার সাথে। যদি সরে আসেন, তবেই তার সাথে সম্পর্ক রাখা হবে।

নিজের সিদ্ধান্ত সাকিবকে চিঠির মাধ্যমে বোর্ডে জানানোর কথা বলা হয়েছিল। ৯ আগস্ট শেষ তারিখ থাকলেও, বিলম্ব করেছেন সাকিব। অবশেষে ১১ আগস্ট এসে দিলেন চূড়ান্ত সিদ্ধান্ত। এতে সাকিবের সাথে সবকিছু চালিয়ে নিয়ে যাওয়া হচ্ছে আপাতত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here