বিপিএলকে সামনে রেখে নতুন কোচ চ্যালেঞ্জার্স শিবিরে

0
92

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) সামনে রেখে বেশ তোড়জোর চলছে দেশের ক্রিকেট পাড়ায়। বিশেষ করে বিদেশি ক্রিকেটার ও কোচ অন্তর্ভুক্ত করার কাজগুলো করছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এরই ধারাবাহিকতায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নিয়োগ দিয়েছে নতুন প্রধান কোচ।

আসন্ন বিপিএলে ফ্র্যাঞ্চাইজিটি প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ডের জুলিয়ান রস উডকে। পাওয়ার হিটিং কোচ হিসেবে সিদ্ধ এই কোচ গেল বিপিএলে সিলেট সানরাইজার্সের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছিলেন। এবার তিনি নতুন দলে নতুন পরিচয়ে আসছেন।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় নিশ্চিত করেছে উডকে কোচ করার বিষয়টি। বিপিএল ছাড়াও, পিএসএল, বিগ ব্যাশ, আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে উডের। কাজ করেছেন বিভিন্ন ক্রিকেট বোর্ডের সাথেও। গেল মৌসুমে পল নিক্সন ছিলেন চট্টগ্রামের প্রধান কোচ। যদিও মাঝে অন্তবর্তীকালীন কোচ ছিলেন শন টেইট। সেই জায়গায় স্থলাভিষিক্ত হয়েছেন এবার উড।

উডকে প্রধান কোচ করার বিষয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজিটি লেখে, ‘জুলিয়ান রস উড। যাকে বলা হয় পাওয়ার হিটিংয়ের পথিকৃৎ। মূলত ক্রিকেটের সঙ্গে বেসবলের হিটিং মেথডের সমন্বয় এনেই পাওয়ার হিটিংয়ের কৌশল বের করেছেন উড। পাওয়ার হিটিং নিয়ে এর মধ্যে কাজ করেছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে।’

‘ব্রিটিশ এই পাওয়ার হিটিং কোচ এবার চট্টগ্রাম চ্যালেঞ্জার ফ্যামিলিতে। উড এর আগে বিগ ব্যাশে সিডনি থান্ডার, পিএসএলের দল মুলতান সুলতান, আইপিএলের দল পাঞ্জাব কিংস ও বিপিএলের ৮ম আসরে কাজ করেছেন ব্যাটিং কনসালটেন্ট হিসেবে। কাজ করেছেন এ সময়ের সেরা কিছু পাওয়ার হিটার ব্যাটারের সাথে। বিপিএলের নবম আসরে তিনি কাজ করবেন চ্যালেঞ্জার্সদের নিয়ে। চ্যালেঞ্জার্সদের হেড কোচ এই ব্রিটিশ পাওয়ার হিটার স্পেশালিস্ট।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here