Home ক্রিকেট দেশের ক্রিকেট বিপিএলে সর্বোচ্চ ৮০ লাখ টাকা পাবেন দেশি ক্রিকেটাররা

বিপিএলে সর্বোচ্চ ৮০ লাখ টাকা পাবেন দেশি ক্রিকেটাররা

0
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ রোববার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামি তিন আসরের জন্য ৭টি ফ্র্যাঞ্চাইজি মালিকের নাম ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার আরও কিছু আনুষ্ঠানিকতা সম্পর্কে জানালো বিপিএল গভর্নিং কাউন্সিল।

এবারের আসরে দেশিয় ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক থাকছে ৮০ লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটাররা পাবেন সেই টাকা। এছাড়াও থাকছে আরও ৬টি ক্যাটাগরি। ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটার ৫০ লাখ, ‘সি’ ক্যাটাগরির ক্রিকেটার ৩০ লাখ, ‘ডি’ ক্যাটাগরির ক্রিকেটার ২০ লাখ, ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটার ১৫ লাখ, ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটার ১০ লাখ ও ‘জি’ ক্যাটাগরির ক্রিকেটার পাবেন ৫ লাখ টাকা করে।

এদিকে বিদেশি ক্রিকেটারদের ক্ষেত্রে সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরিতে ৮০ হাজার মার্কিন ডলার থাকছে পারিশ্রমিক। এর বাইরে আরও ৪টি ক্যাটাগরি থাকছে বিদেশি ক্রিকেটারদের। এর মধ্যে ‘বি’ ক্যাটাগরিতে ৬০ হাজার মার্কিন ডলার, ‘সি’ ক্যাটাগরিতে ৪০ হাজার ডলার, ‘ডি’ ক্যাটাগরিতে ৩০ হাজার ডলার ও ‘ই’ ক্যাটাগরিতে ২০ হাজার ডলার পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে।

প্লেয়ার্স ড্রাফটের বাইরে থেকে সরাসরি চুক্তিতে ১ জন দেশি ক্রিকেটারকে দলে নেওয়া যাবে। ফ্র্যাঞ্চাইজিগুলো চাইলে সেই সুযোগ নিতে পারে যেকোনো ক্যাটাগরি থেকে ক্রিকেটার দলে নিয়ে। তবে সেই ক্ষেত্রে অর্থের কোনো নির্দিষ্ট থাকবে না। ফ্র্যাঞ্চাইজি ও সেই খেলোয়াড় নিজেদের মধ্যে চূড়ান্ত করবে। এছাড়া এবার থাকছে না আইকন ক্রিকেটার।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক ও চেয়ারম্যান শেখ সোহেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version