বিশ্বকাপে একশ গোলের মাইলফলক স্পর্শ করল স্পেন

0
50

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে স্পেন। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা বুধবার কোস্টা রিকার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে গেছে। আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয় এই ম্যাচ। স্প্যানিশদের হয়ে গোল পেয়েছেন দানি ওলমো, মার্কো অ্যাসেনসিও এবং ফেরান তরেস।

বিশ্বকাপের ‘ই’ গ্রুপে আজকের ম্যাচ শুরুর ১১তম মিনিটে ওলমো গোল করে স্পেনকে এগিয়ে নেন। ডি বক্সের বাইরে থেকে আলতো করে তুলে দেন গাভি। দারুণ দক্ষতায় বল নিজের দখলে নেন ওলমো। একটু সামনে গিয়ে দারুণ শটে কোস্টা রিকার গোলরক্ষককে ফাঁকি দেন তিনি। তার গোলে বিশ্বকাপে স্পেনের গোলের ‘সেঞ্চুরি’ হয়েছে। ষষ্ঠ দল হিসেবে বিশ্বকাপে একশ গোলের মাইলফলক স্পর্শ করল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিকে ২০০২ বিশ্বকাপের পর এই প্রথম ১১ মিনিটের মধ্যে গোলের দেখা পায় স্পেন।

অ্যাসেনসিও গোল করেন ২১তম মিনিটে। ২-০ গোলে এগিয়ে স্পেন। আলবার বাম দিক থেকে নেওয়া ক্রস থেকে নাভাসকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান অ্যাসেনসিও। ৩০তম মিনিটে কোস্টারিকার জালে স্পেনের তিন গোল। তৃতীয় গোলটি আসে পেনাল্টি থেকে। ২৯তম মিনিটে নিজেদের ডি বক্সে কোস্টা রিকার অস্কার দুয়ার্তে ফাউল করলে পেনাল্টি পায় স্পেন। স্পট কিক থেকে গোলের খাতায় নাম লেখান তরেস।

এদিকে ষষ্ঠ দল হিসেবে বিশ্বকাপে শত গোল করল স্পেন। পাশে বসল জার্মানি, ব্রাজিল, ইতালি, আর্জেন্টিনা ও ফ্রান্সের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here