বিশ্বকাপে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত মেমফিস

0
61

স্পোর্টস ডেস্কঃ গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে মেমফিস ডিপাই। জাতীয় দলের জার্সিতে খেলতে গিয়ে চোট পান বার্সেলোনার এই ফরোয়ার্ড। দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে জায়গা করে নেন তিনি। এবার আত্মবিশ্বাসী কণ্ঠে মেমফিস বলেছেন, বিশ্বকাপে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।

ডাচ তারকা মেমফিস দলের হয়ে এ পর্যন্ত ৮১ ম্যাচে ৪২টি গোল করেছেন। ফ্রি-কিক স্পেশালিস্ট এই ফরোয়ার্ড ২০১৪-১৫ মৌসুমে ইউরোপের সেরা সেট পিস টেকার ছিলেন। কাতারে নিজের খেলা প্রসঙ্গে মেমফিস বলেন, ‘অনুশীলন খুব ভালো হয়েছে। একটি ম্যাচে সাধারণত যা যা করি, তার সবই করেছি আমি। এখন পুরো ৯০ মিনিট খেলার জন্য প্রস্তুতি নেব।’

২০১০ দক্ষিণ আফ্রিকা ফুটবল বিশ্বকাপের পর ২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও দুর্দান্ত পারফরম করে নেদারল্যান্ডস। ২০১০ সালে স্পেনের কাছে হেরে রানার্সআপ আর ২০১৪ সালে আর্জেন্টিনার কাছে হেরে সেমিফাইনালে বিদায় নেওয়ার পর ব্রাজিলকে হারিয়ে তৃতীয় হয়ে শেষ করেছিল ডাচরা। তবে বিপত্তি ঘটে ২০১৮ বিশ্বকাপের আগেই। রাশিয়ায় খেলার জন্য বাছাইপর্বই উৎরাতে পারেনি তারা।

‘এ’ গ্রুপে থাকা নেদারল্যান্ডস তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামী ২১ নভেম্বর, সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই ম্যাচে আফ্রিকার দেশটিও পাবে না তাদের মূল ফরোয়ার্ড সাদিও মানেকে। গত ৮ নভেম্বর ব্রেমেনের বিপক্ষে ম্যাচের ২০তম মিনিটে ডান হাঁটুতে আঘাত পেয়েছিলেন মানে। মাঠেই চিকিৎসা শেষে সতীর্থদের সাহায্যে মাঠ ছাড়েন তিনি। এরপর শঙ্কা দেয় তার বিশ্বকাপ খেলা নিয়ে। যদিও সব শঙ্কা দূরে সরিয়ে সেনেগাল তাকে বিশ্বকাপ স্কোয়াডে রেখে দেয়। তবে আসরে নিজেদের প্রথম ম্যাচে দর্শক হয়ে থাকতে হবে মানেকে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here