বিশ্বকাপ শেষ আরেক ফুটবলারের

0
87

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে গত মঙ্গলবার তিউনিসিয়ার বিপক্ষে খেলেছিল ডেনমার্ক। ড্র দিয়ে এবারের আসর শুরু করেছে ডেনিশরা। তবে ফ্রান্সের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুঃসংবাদ শুনল দলটি। আগামী শুক্রবার ফরাসিদের বিপক্ষে খেলবে ডেনমার্ক।

ফ্রান্স ম্যাচের আগে ছিটকে গেছেন ডেনমার্কের থমাস ডিলেনি। চোটের কারণে আসর থেকেই ছিটকে পড়লেন এই মিডফিল্ডার। তিউনিসিয়ার বিপক্ষে লড়াইয়ে ডেনমার্কের শুরুর একাদশে ছিলেন তিনি। কিন্তু পুরো সময় খেলতে পারেননি তিনি। রোমাঞ্চকর ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে মাঠ ছাড়তে হয় সেভিয়ার এই খেলোয়াড়কে।

ডেনমার্ক কোচ কাসপের হিউমান্দ মতে, ডিলেনির ছিটকে যাওয়া দলের জন্য এটি বড় ধাক্কা। তিনি বলেন, ‘মাঠ এবং মাঠের বাইরে আমরা তার অভাব অনুভব করব। অন্য খেলোয়াড়রা প্রস্তুত আছে। পরের ম্যাচের জন্য আমাদের শক্তিশালী স্কোয়াড রয়েছে।’

ফ্রান্সের পর আগামী মঙ্গলবার অস্ট্রেলিয়ার সঙ্গে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে ডেনমার্ক। এদিকে ফ্রান্স অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে হারিয়ে আসর শুরু করেছে।

চলতি বিশ্বকাপে চোটের কারণে খেলতে পারছেন না একাধিক ফুটবলাররা। ছোটো থেকে বড়, প্রায় সব দলেরই কেউ না কেউ মিস করেছেন বিশ্বকাপে খেলা। করিম বেনজেমার, ক্রিস্তোফার এনকুনকু, পল পগবা, এনগেলো কান্তে, প্রেসনেল কিম্পেম্বে ছিটকে গেছেন আসর শুরুর আগেই।

জার্মানির মার্কো রয়েস, টিমো ওয়ার্নারও নেই এবার। খেলতে পারছেন না ইংল্যান্ডের রিস জেমস ও বেন চিলহোয়েল, পর্তুগালের পেদ্রো নেতো, ব্রাজিলের আর্থার মেলো, কানাডার স্কট কেনেডি, মেক্সিকোর জেসুস করোনা, আর্জেন্টিনার লো সেলসোর মত তারকারা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here