মুম্বাইয়ের ব্যাটিং কোচ পোলার্ড

0
96

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১২ বছরের লম্বা ক্যারিয়ারের ইতি টানলেন কাইরন পোলার্ড। মঙ্গলবার এক বিবৃতিতে আইপিএল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন উইন্ডিজের এই অলরাউন্ডার। ফলে পরবর্তী আসর থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে দেখা যাবে না তাকে। অবসর নিলেও মুম্বাইয়ের সঙ্গেই থাকবেন পোলার্ড। পাঁচবারের শিরোপাজয়ীদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন মারকুটে এই ব্যাটার।

অবসরের সিদ্ধান্ত জানিয়ে পোলার্ড বলেছেন, ‘এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। আরো কয়েক বছর ক্রিকেট খেলতে চেয়েছিলাম। মুম্বাই কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর আইপিএল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আইপিএলে দুর্দান্ত সফল এই ফ্র্যাঞ্চাইজ়ির কিছু পরিবর্তন প্রয়োজন। এই সময়ে আমি সরে দাঁড়ালে দলের পরিবর্তনের প্রক্রিয়া সহজ হবে। যদি মুম্বাইয়ের হয়ে না খেলি, তা হলে এই দলের বিপক্ষেও আমার খেলা সম্ভব নয়।’

পোলার্ড ২০১০ সাল থেকে মুম্বাইয়ে খেলেছেন। এই দলের হয়ে ১২ বছরের ক্যারিয়ারে তিনি ১৮৯ ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে ২৯ গড় ও ১৪৭ স্ট্রাইক রেটে করেছেন ৩৪১২ রান। ২১৮টি চারের সাথে ২২৩টি ছক্কা হাঁকান পোলার্ড। বল হাতে পোলার্ডের শিকার ৬৯ উইকেট। ব্যাটিং-বোলিং ছাড়া ফিল্ডিংয়েও দারুণ তিনি। আইপিএলে এই অলরাউন্ডার মোট ১০৩ টি ক্যাচ ধরেছেন।

এর আগে উইন্ডিজ দলকেও বিদায় বলে দিয়েছেন পোলার্ড। গত এপ্রিলে আচমকাই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন তিনি। ২০০৭ সালের এপ্রিলে ক্যারিবিয়ানদের জার্সি গায়ে অভিষেকের পর থেকে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১২৩টি ওয়ানডে ও ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন পোলার্ড। ২০১৯ সালে সীমিত ওভারের অধিনায়কত্ব দেওয়া হয় তাঁকে। ওয়ানডেতে ২ হাজার ৭০৬ রান করার সঙ্গে ৫৫টি উইকেট নিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে ১৫৬৯ রানের পাশাপাশি ৪২টি উইকেট নিয়েছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here