ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন- মেসি

0
43

স্পোর্টস ডেস্কঃ ১৯৬০ সালে আর্জেন্টিনার বুয়েনস আইরেস প্রদেশের লানুস শহরে জন্মগ্রহণ করেছিলেন ফুটবল জাদুকর দিয়েগো ম্যারাডোনা। হাসি-আনন্দে ব্যস্ত থাকা এই কিংবদন্তি এখন ধরাছোঁয়ার বাইরে। পৃথিবী ছেড়ে চলে গেছেন দুই বছর হলো। ২০২০ সালের ২৫ নভেম্বর মাত্র ৬০ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

খেলোয়াড়ী জীবনে চারটি বিশ্বকাপ খেলেছেন ম্যারাডোনা। এই চার আসরে ম্যাচ খেলেছেন ২১টি। প্রয়াত এই কিংবদন্তির সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড পোল্যান্ড ম্যাচ দিয়ে ভেঙেছেন লিওনেল মেসি। রেকর্ড গড়া ম্যাচ শেষে মেসি বলেছেন, ম্যারাডোনা বেঁচে থাকলে খুশি হতেন।

মেসি বলেছেন, ‘এটা কিছুদিন আগে জেনেছি (ম্যারাডোনার রেকর্ড ভাঙা)। এমন সব রেকর্ড ভেঙে এগিয়ে চলা আনন্দের বিষয়। আমার মনে হয় ডিয়েগো খুব খুশি হতেন। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। আমার সবকিছু ভালোমতো এগোলে খুশি হতেন।’

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার শঙ্কা দূর করে টানা দুই ম্যাচে জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে আর্জেন্টিনা। বুধবার রাতে আলবিসেলেস্তেরা ২-০ গোলে হারাল পোল্যান্ডকে। দুই জয়ের ৬ পয়েন্টে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসিরা। কোয়ার্টার ফাইনালে ওঠার পথে মেসি-ডি মারিয়াদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর (শনিবার) রাত ১টায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here