শর্ত সাপেক্ষে আরব আমিরাতকে ‘হোম ভেন্যু’ বানালো আফগানিস্তান

0
510

স্পোর্টস ডেস্কঃ রাজনৈতিক অস্থিরতা ও সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিজেদের ঘরের মাঠে কোনো আন্তর্জাতিক সিরিজ খেলতে পারে না আফগানিস্তান। যার ফলে ভিন্ন দেশকে বানাতে হয় তাদের ঘরের মাঠ। এবার আগামী পাঁচ বছরের জন্য নিজেদের ‘হোম ভেন্যু’ নিশ্চিত করলো আফগানিস্তান।

আর সেই ভেন্যু হলো সংযুক্ত আরব আমিরাত। আগামী পাঁচ বছরের এই দেশটিতেই দুবাই, শারজাহ ও আবু ধাবির তিনটি মাঠে নিজেদের ম্যাচ খেলার সুযোগ পাবে আফগানরা। এই নিয়ে আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি) ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) চুক্তিতে পৌঁছেছে।

তবে এর জন্য আফগানিস্তানকে দেওয়া হয়েছে ইসিবির পক্ষ থেকে শর্তও। এই পাঁচ বছরে প্রতি বছরই আরব আমিরাতের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে। আর সেই শর্তে রাজিও হয়েছে এসিবি। যার ফলে ইসিবি মাঠ দেওয়ার ব্যাপারে সহজেই রাজি হয়ে যায়।

এই চুক্তির আওতায় থাকবে খেলোয়াড়, কোচিং স্টাফ ও টিম ম্যানেজম্যান্টের সহজেই ভিসা মিলিয়ে দেওয়াও। সবকিছু আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে এসিবির পক্ষ থেকে।

উল্লেখ্য, আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগেই অস্ট্রেলিয়া, পাকিস্তান ও উইন্ডিজের সাথে ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। আর এই সিরিজগুলো অনুষ্ঠিত হবে আরব আমিরাতের মাঠে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here