শাহরুখ খানের ঝড়ো সেঞ্চুরিতে আবারও হারলো বাংলাদেশ

0
83

স্পোর্টস ডেস্কঃ তামিলনাডু একাদশের বিপক্ষে দ্বিতীয় এক দিনের ম্যাচেও হেরেছে বাংলাদেশ একাদশ। শাহরুখ খানের ঝড়ো সেঞ্চুরির পর বৃষ্টি আইনে বাংলাদেশকে ৫৮ রানে হারিয়ে তামিলনাডূ একাদশে। এর আগে প্রথম ম্যাচেও বাংলাদেশ হেরেছিল ১১ রানে।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৬ রানের বিশাল পুঁজি পায় তামিলনাডু একাদশ। ৬৯ বলে ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় ১০০ রানের ঝড়ো এক ইনিংস খেলে অপরাজিত থাকেন শাহরুখ খান। এছাড়া ৪৪ বলে ৫ বাউন্ডারিতে ৪২ রান করেন ওপেনার সূর্যপ্রকাশ। ৩টি করে ছয় ও চারের মারে ২৬ বলে ৩৯ রানের ক্যামিও খেলেন সঞ্জয় যাদব।

বাংলাদেশের হয়ে খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, নাঈম ইসলাম ও এনামুল হক বিজয় ১টি করে উইকেট লাভ করেন।

৩০৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরতেই মাহমুদুল হাসান জয় ফিরেন প্যাভিলিয়নে। এরপর ৫৬ রানের জুটি গড়েন সাইফ হাসান ও এনামুল হক বিজয়। তবে এই জুটি ভাঙার পর বিপাকে পড়ে বাংলাদেশ। আরও কয়েকটি উইকেট হারায়। ৬৭ রানেই নেই ৫ উইকেট। মাঝে বাংলাদেশের সামনে বৃষ্টির কারণে লক্ষ্য ঠিক হয় ২৫২ রান।

পঞ্চম উইকেটে তাইজুল ইসলামের সাথে ৪১ রানের জুটি ও ষষ্ঠ উইকেটে জাকের আলি অনিকের সাথে ৮৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তৌহিদ হৃদয়। তবে তা যথেষ্ট ছিল না। ৪০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ৭৪ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৩ রান করে অপরাজিত থাকেন হৃদয়। অনিক ৩৬ রানে অপরাজিত থাকেন। এর আগে সাইফ ৩০ ও বিজয় করেন ২৪ রান। এদিনও ব্যর্থ হন জয় (০), মুমিনুল হক (৬) ও মোহাম্মদ মিঠূন (১)।

তামিলনাডুর হয়ে সিলামবর্ষণ ২টি উইকেট শিকার করেন। সনু যাদব, সিদ্ধার্থ ও সঞ্জয় ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here