সাউদির হ্যাটট্রিকের দিনে সূর্যকুমারের সেঞ্চুরি, জিতলো ভারত

0
71

স্পোর্টস ডেস্কঃ বৃষ্টিতে পণ্ড হয়েছিল সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। তবে এবার দ্বিতীয় ম্যাচ ঠিকই মাঠে গড়িয়েছে। যেখানে ৬৫ রানের বড় ব্যবধানে জিতেছে ভারত। বিধ্বংসী ব্যাটিংয়ে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন সূর্যকুমার যাদব। নিউজিল্যান্ডের হয়ে হ্যাটট্রিক করেছেন টিম সাউদি।

মাউন্ট মঙ্গানুইতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯১ রানের সংগ্রহ পায় ভারত। শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং দেখা যায়। যদিও ইশান কিষাণ আর সূর্যকুমার ছাড়া আর কোনো ব্যাটারই রান পায়নি। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন। বিধ্বংসী ব্যাটিংয়ে হাঁকান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৫১ বলে ১১ বাউন্ডারি আর ৭ ছক্কায় ক্যারিয়ার সেরা ১১১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ৩১ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৬ রান করেন কিষাণ।

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন সাউদি। ৪ ওভারে ৩৪ রান খরচ করেন তিনি। ইনিংসের একেবারে শেষ ওভারে যথাক্রমে হার্দিক পান্ডিয়া, দীপক হুদা ও ওয়াশিংটন সুন্দরকে ফিরিয়ে দেখা পান হ্যাটট্রিকের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার প্রথম হ্যাটট্রিক।

ভারতের দেওয়া ১৯২ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ফিন অ্যালেনের উইকেট হারায় কিউইরা। এরপর ডেভন কনওয়ে, অধিনায়ক কেন উইলিয়ামসনরা চেষ্টা চালালেও কাজ হয়নি। যদিও উইলিয়ামসনের ইনিংস ছিল যথেষ্ট ধীর গতির। শেষ পর্যন্ত ১৮.৫ ওভারে ১২৬ রানেই অলআউট হয়ে পড়ে নিউজিল্যান্ড। ৫২ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন। ২২ বলে ৩ বাউন্ডারিতে ২৫ রান করেন কনওয়ে।

ভারতের হয়ে দারুণ বোলিং করেন দীপক হুদা। ২.৫ ওভার বল করে মাত্র ১০ রান খরচায় ৪ উইকেট শিকার করেন। ব্যাট হাতে গোল্ডেন ডাক মারলেও, বল হাতে ক্যারিয়ার সেরা ফিগারের দেখা পেয়েছেন। এছাড়া ২টি করে উইকেট লাভ করেন মোহাম্মদ সিরাজ ও যুজবেন্দ্র চাহাল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here