সিলেটের জাকির হাসানের সেঞ্চুরি, প্রথম দিনেই ৪৭ উইকেট

0
90

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের প্রথম দিনে ব্যাটাররা যেমন দাপট দেখিয়েছেন, বোলাররাও করেছেন সমান রাজত্ব। সিলেটে জাকির হাসান সেঞ্চুরি করেছেন, খুলনায় এসেছে জোড়া সেঞ্চুরি। জুনায়েদ ও জহিরুল দু’জনেই তিন অঙ্কের ম্যাজিক ফিগারে জাকিরের মতোই আছেন অপরাজিত।

সিলেট-খুলনায় ব্যাটারদের উৎসবের দিনে বিকেএসপি ও বগুড়ায় উৎসব করেছেন বোলাররা। বিকেএসপিতে প্রথম দিনেই দুই দলের বোলাররা তুলে নিয়েছেন ২৩ উইকেট। বগুড়ায়ও গেছে বোলারদের দিন। প্রথম দিনেই বোলাররা তুলেন ২০ উইকেট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক সিলেট বিভাগের মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ। প্রথম দিন শেষে জাকির হাসানের অপরাজিত শতকে সিলেট ৪ উইকেটে ৩৫১ রান তুলেছে। ১২ চার আর ১ ছয়ে ১৯১ বলে ১৩২ রানের ঝলমলে ইনিংস খেলে অপরাজিত আছেন স্বাগতিক এই ব্যাটার। ফিফটি করেছেন তুষারও। আট চার ও তিন ছক্কায় ৬৩ বলে ৬৮ রান করেছেন এই হিটার।

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা মেট্রোর মুখোমুখি হয়েছে খুলনা। আগে ব্যাট করা খুলনা মাত্র ৬৪ রানেই গুটিয়ে গেছে। ঢাকার স্বাধীন ৪টি, শরিফউল্লা, অনীক আর রাকিবুল নিয়েছেন ২ করে উইকেট। জবাবে খেলতে নামা ঢাকা মেট্রাও গুটিয়ে যায় ১১৮ রানে। মেহদী হাসান পেয়েছেন ফাইফার। তার ৫ উইকেটের দিনে আশিক ও জিয়াউর নিয়েছেন ২টি করে উইকেট। লিড নিয়ে খেলতে নামা খুলনা ৮ রানেই তিন উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছে। রনি ২টি আর শরিফউল্লা নিয়েছেন ১টি করে উইকেট।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বরিশাল ও রাজশাহী। আগে ব্যাট করতে নামা রাজশাহী রাজত্ব করেছেন প্রথম দিন। দুই ওপেনার জহিরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিকী দু’জনেই অপরাজিত আছেন সেঞ্চুরি হাঁকিয়ে। বার চার ও এক ছয়ে ২৩৪ বলে ১২৭ রান করেছেন জহিরুল। ১৩ চারে ৩০৬ বলে ১০৯ রানে তার সঙ্গী জুনায়েদ সিদ্দিকী।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকার প্রতিপক্ষ রংপুর। আগে ব্যাট করা ঢাকা গুটিয়ে গেছে ৮৪ রানে। বরিশালের হয়ে রানা ৫টি, আরিফুল ৩টি উইকেট শিকার করেছেন। জবাবে খেলতে নামা রংপুরকে মাত্র ৭৩ রানেই গুটিয়ে দেন বরিশালের বোলাররা। সুমন খানের ফাইফারের দিনে সালাউদ্দিন শাকিল নিয়েছেন ৩ উইকেট। এগিয়ে থেকে ব্যাট করতে নামা ঢাকা শুন্য উইকেটে ৮৮ রানে প্রথম দিন শেষ করেছে। দুই ওপেনার মাইদুল ৫৪ রানে ও মজিদ ৩৩ রানে অপরাজিত আছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here