সিলেটে প্রথম দিনেই ২১ উইকেট

0
69

নিজস্ব প্রতিবেদক:: জাতীয় ক্রিকেট লিগে সিলেট ও ঢাকা বিভাগের ম্যাচে দারুণ লড়াই জমেছে স্পিনার ও পেসারদের। সিলেটের স্পিনাররা গুটিয়ে দিয়েছেন প্রতিপক্ষ ঢাকাকে। ঢাকার পেসাররা গুটিয়ে দিয়েছেন সিলেটকেও। প্রথম দিনেই অলআউট হয়েছে সিলেট ও ঢাকা। দু’দলই নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ডুবেছে। চার ইনিংসের চার দিনের ম্যাচের প্রথম দিনই শেষ দুই ইনিংস করে। দ্বিতীয় দিন মঙ্গলবারই ফলাফল পাওয়াও যেতে পারে।

সিলেট ক্রিকেট স্টেডিয়াম গ্রাউন্ড দুইয়ে টস হেরে ব্যাট করতে নামা ঢাকা সিলেটের দুই স্পিনার এনামুল হক জুনিয়র ও নাবিল সামাদ ধ্বসিয়ে দেন। দুই স্পিনারের সাত উইকেটের দিনে পেসার আবু জায়েদ রাহীও নিয়েছেন তিন উইকেট। ঢাকা প্রথম ইনিংসে শেষ মাত্র ১১৩ রানে। সর্বোচ্চ ৪১ রান এসেছে অঙ্কনের ব্যাটে। ২৮ রানে অপরাজিত থাকেন নাদিফ। সিলেটের স্পিনার এনাম প্রথম ক্রিকেটে ৩৫তম বারের মতো নিলেন ৫ উইকেট। নাবিল সামাদের শিকার ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নামা সিলেটকে চেপে ধরে ঢাকার দুই পেসার সালাউদ্দিন শাকিল ও সুমন খান। সিলেট শেষ ৭৬ রানেই। ব্যক্তিগত সর্বোচ্চ ২০ রানে রানআ্উট আল আমিন। ১৪ রান ওপেনার তান্নার। ১২ রানে অপরাজিত রাহী। ঢাকার পেসার সালাউদ্দিন শাকিলের ৫ আর সুমন খানের ৪ উইকেটে ব্যাটিং ব্যর্থতায় শেষ সিলেট।

লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা ঢাকা প্রথম দিন শেষ করেছে অবশ্য স্বস্তি নিয়ে। ১ রানে প্রথম উইকেট হারানো দলটি দিন শেষ করেছে ১১৩ রানে ওই এক উইকেট নিয়েই। ফিফটি হাঁকিয়ে ৫৯ রান জয়রাজ শেখ ও ৪৯ রানে হাফ সেঞ্চুরির অপেক্ষায় আছেন আব্দুল মজিদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০0

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here