স্টেডিয়ামে প্রবেশের সময় কাতার আকট করলো মার্কিন সাংবাদিককে

0
49

স্পোর্টস ডেস্ক:: কাতার সরকার তার নীতিতেই ছাড় দিচ্ছে না। ইউরোপের চাপের মুখেও নড়ছে না একটুও। এবার তাই বিশ্বকাপ কাভার করতে আসা মার্কিন সাংবাদিকদে আকট করেছে কাতারের আইনশৃঙ্খলা বাহিনী।

ইসলামী আইনে সমকামি অবৈধ। বিশ্বকাপের আয়োজক কাতার আগেই সেটি নিষিদ্ধ করেছে। এরপর ইউরোপের দলগুলো প্রতিবাদ জানিয়েছে, বিশ্বকাপ বর্জনের হুমকিও দেয়। তবে কাতার সরকার সিদ্ধান্ত বদলায় নি।

মার্কিন এক সাংবাদিক কাতারের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে হলুদ টি শার্ট গায়ে স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করেছিলেন। কিন্তুু পারেননি। তাকে আটক করে কাতারের নিরাপত্তা বাহিনী। যদিও পরবর্তীতে ওই সাংবাদিকদে ছেড়ে দেওয়া হয়েছে। তার নাম গ্র্যান্ট ওয়াহল। আমেরিকার ক্রীড়া সাময়িকী স্পোর্টস ইলাস্ট্রেটেডে কাজ করেছেন আগে। বর্তমানে নিজেই পরিচালনা করছেন ওয়েবসাইট।

আটকের বিষয়টি নিশ্চিত করে গ্র্যান্ট সাংবাদিকদের বলেন, ‘এলজিবিটিকিউ কমিউনিটির সমর্থনে একটি রংধনু রঙের টি-শার্ট পরে কাতারের একটি ফুটবল স্টেডিয়ামে প্রবেশের সময় কিছু সময়ের জন্য আটক করা হয়।’

ঘটনাটি ঘটেছে কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে। সে সময় এই স্টেডিয়ামে আমেরিকা খেলছিলো ওয়েলসের বিপক্ষে। মুক্তি পাওয়ার পর গ্র্যান্ট টুইটারে লিখেন, ‘আমি টিক আছি। কিন্তুু এটা ছিল অপ্রয়োজনীয় কঠিন পরীক্ষা।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here