স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে

0
44

স্পোর্টস ডেস্কঃ কাতার বিশ্বকাপের শেষ ষোলো থেকে বাদ পড়ে স্পেন। মরক্কোর বিপক্ষে টাইব্রেকারে হেরে বাদ পড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশ্বকাপ ব্যর্থতায় কোচের পদ ছাড়লেন লুইস এনরিকে। বিবৃতি দিয়ে বৃহস্পতিবার এনরিকের সঙ্গে চুক্তি শেষ করার কথা জানায় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন এক বিবৃতি দিয়েছে, ‘লুইস এনরিকে ও তার পুরো কোচিং স্টাফদের ধন্যবাদ জানাই।’ আরএফইএফ বলেছে, তারা একটি নতুন প্রজেক্ট শুরু করতে যাচ্ছে। এনরিকে বিদায় ঘোষণার ঘণ্টাখানেক যেতেই অনূর্ধ্ব-২১ দলের কোচ লুইস দা লে ফুয়েন্তেকে এনরিকের উত্তরসূরি ঘোষণা করা হয়।

কোস্টা রিকাকে ৭-০ গোলে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করে স্পেন। কিন্তু এরপর জামার্নির বিপক্ষে গোল শূন্য ড্রয়ের পর হারে তারা জাপানের কাছে। গ্রুপ রানার্সআপ হয়ে ওঠে শেষ ষোলোয়। সেখানে গত মঙ্গলবার রাতে মরক্কোর বিপক্ষে টাইব্রেকারে ৩-০ ব্যবধানে হেরে বিদায় নেয় তারা বিশ্বকাপ থেকে।

২০১৮ আসরেও শেষ ষোলোয় টাইব্রেকারে রাশিয়ার বিপক্ষে স্বপ্নভঙ্গ হয়েছিল স্পেনের। এরপরই দলটির দায়িত্ব নেন লুইস এনরিকে। তার কোচিংয়ে ২০২০ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে খেলে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। এবার বিশ্ব কাপে আগেভাগেই শেষ হয়ে গেল দলটির পথচলা। তাই প্রশ্নও ওঠে এনরিকের ভবিষ্যৎ নিয়ে। এই গ্রীষ্মে তার সঙ্গে চুক্তিও শেষ হয়ে যাবে স্পেনের। তবে মেয়াদ শেষ হয়ে যাওয়ার আগেই তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here