‘৫০০’ ছক্কার মাইলফলকে রোহিত

0
33

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের বিপক্ষে সিরিজ হার ঠেকাতে শেষ পর্যন্ত লড়াই করেছেন রোহিত শর্মা। ভারতের অধিনায়ক আঙুলে চোট নিয়েও ঝড়ো ব্যাটিং করেন। তবে শেষ বলে ৬ রানের সমীকরণ মেলাতে পারেন নি। বাংলাদেশ দ্বিতীয় ওয়ানডে জিতে নেয় ৫ রানে। বুধবার রাতে মিরপুরে রোহিত ঝড় থামিয়ে ৩ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে টাইগাররা।

৪৪ বলে যখন ভারতের প্রয়োজন ৬৫ তখন ব্যাটিংয়ে আসেন রোহিত। এরপর দারুণ ব্যাটিংয়ে ভারতকে জয়ের খুব কাছে নিয়ে যাওয়ার সঙ্গে ২৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরিও। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভার। মুস্তাফিজুর রহমানের প্রথম ৫ বলে ১৪ রান নিলে শেষ বলে প্রয়োজন হয় ৬ রানের। তবে বাঁহাতি এই পেসারের ইয়র্কারে কোন রানই নিতে পারেননি রোহিত। শেষ পর্যন্ত ২৮ বলে ৫১ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন তিনি।

ঝড়ো ব্যাটিংয়ের দিনে দারুণ এক রেকর্ড গড়েছেন রোহিত। ক্রিস গেইলের পর আন্তর্জাতিক ক্রিকেটে ‘৫০০’ ছক্কা হাঁকানোর মাইলফলক স্পর্শ করেছেন এই ডানহাতি ব্যাটার। ৪৯তম ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহকে মিড উইকেট দিয়ে যে ছয়টি মারেন, সেটি ছিল ওয়ানডেতে তাঁর ২৫৪তম ছয়। টেস্টের ৬৪ আর টি-টোয়েন্টির ১৮২ ছয় মিলিয়ে তাঁর মোট ছয়ের সংখ্যা পৌঁছায় পাঁচ শ-তে। পরে আরও দুটি ছয় মিলিয়ে রোহিতের মোট ছয় এখন ৫০২টি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here