শেষ দিনে গড়ালো করোনাকে জয় করে মাঠে ফেরা টেস্ট

নিজস্ব প্রতিবেদক:: সাউদাম্পটন টেস্ট দিয়ে ১১৭ দিন পর মাঠে ফেরে ক্রিকেট। এই টেস্টে তেমন সুবিধা করতে পারছিলনা স্বাগতিকরা। প্রথম দিনের প্রায় পুরোটাই বৃষ্টিতে পণ্ড হয়ে যায়। মোটে ১৭ ওভারের মতো খেলা হয়। দ্বিতীয় দিন আর বৃষ্টির দেখা পাওয়া যায়নি নি। তবে ইংলিশদের খারাপ পারফর্মেন্সের দেখা পাওয়া যায়। গ্যাব্রিয়েল-হোল্ডার নৈপুণ্যে মাত্র ২০৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

জবাবে দারুন শুরু করে সফরকারীরা। চেজ, ডওরিচ ও ব্রাথওয়েথের ইনিংসে ভর করে ৩১৮ রান করে অলআউট হয় ক্যারিবীয়রা। ১৫ রান তুলে ৩য় দিন শেষ করে ইংলিশরা। ৪র্থ দিনে ব্যাট করতে নেমে উইকেটে খানিকটা তিথু হন সিবলি ও বার্নস। ৭২ রানের আশাজাগানিয়া জুটি গড়ে বার্নস আউট হন। অপরপ্রান্তে থাকা ডমিনিক সিবলি অর্ধশতক তুলে নিয়ে আউট হন। জো ডেনলি আউট হন ২৯ রান করে।

ডেনলির বিদায়ের পর জ্যাক ক্রউলিকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন অধিনায়ক বেন স্টোকস। দুজন মিলে ১০০ রানের জুটি গড়েন। অর্ধশতকের খুব কাছে থেকে বঞ্চিত হন স্টোকস। ফেরেন ৪৬ রান করে। এরপর আসা যাওয়ার মিছিল করতে থাকেন স্বাগতিকরা। একে একে ফেরেন ক্রউলি, জস বাটলার, ডমিনিক বেজ ও অলি পোপ। এদিনও বল হাতে দ্যুতি ছড়ান শ্যানন গ্যাব্রিয়েল।
শিকার করেন ৩ উইকেট। ১৭০ রানের লিড নিয়ে ৪র্থ দিন শেষ করে ইংলিশরা। দিন শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ২৮৪ রান। আজ ম্যাচের ৫ম দিনে ফলাফল নির্ধারণ হচ্ছে।
সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ড ২০৪ (প্রথম ইনিংস)

ওয়েস্ট ইন্ডিজ ৩১৮/১০ (দ্বিতীয় ইনিংস)
ব্রাথওয়েথ ৬৫, ডওরিচ ৬১, চেজ ৪৭;
স্টোকস ৪/৬২, এন্ডারসন ৩/৬২

ইংল্যান্ড ২৮৪/৮ (দ্বিতীয় ইনিংস)
জ্যাক ক্রউলি ৭৬, সিবলি ৫০, বার্নস ৪২, স্টোকস ৪৬;
গ্যাব্রিয়েল ৬২/৩, জোসেফ ১৬/২, চেজ ২৫/২;

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০