সিলেটের দক্ষিণ সুরমায় হতে যাচ্ছে আরও একটি স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামের চাহিদা অনেক দিন ধরেই। এর আগে লাক্কাতুরায় বিভাগীয় স্টেডিয়াম ছিল, তবে সেখানে এখন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম গড়ে ওঠেছে। যেটা কিনা বিসিবির অধীনে চলে গিয়েছে। সেখানে এখন স্থানীয়ভাবে ম্যাচ আয়োজনের কোনো সুযোগ নেই।

রিকাবিবাজারস্থ এক সিলেট জেলা স্টেডিয়ামের ওপরই বাড়ছে চাপ। তাই বিভাগীয় স্টেডিয়াম প্রয়োজনীয় হয়ে ওঠেছে অনেক। ইতিমধ্যেই জায়গা নির্ধারিত করা হয়েছে। তবে জায়গা নির্ধারিত থাকলেও, এখনও এগোয়নি কাজ। দক্ষিণ সুরমা অঞ্চলের পারাইরচকে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের জন্য জায়গা পছন্দ করা হয়েছে। সেই জায়গা এবার পরিদর্শনে গিয়েছে ক্রীড়া সংস্থা।

বৃহস্পতিবার সকালের দিকে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেন কর্তারা। এসময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিসিবি পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরি নাদেল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি দেবজিৎ সিংহ, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বাফুফে কার্যনির্বাহি সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম প্রমূখ।

জায়গা পছন্দ করলেও, আনুষ্ঠানিকভাবে বরাদ্ধ পায়নি এখনও বিভাগীয় ক্রীড়া সংস্থা। তবে সেটা পেতে খুব একটা অসুবিধে হবে না। আর যেহেতু এটি সরকারি জায়গা, তাই আলাদা করে জমি কেনার জন্য অর্থ ও ঝামেলা কোনোটারই প্রয়োজন নেই। তবে এখানে পাশেই সিলেট সিটি কর্পোরেশনের বর্জ্য রাখা হয়। তবে সেই সমস্যারও সমাধান হয়ে যাবে দ্রুতই। এবার ধীরে ধীরে স্টেডিয়াম বানানোর কাজের দিকে অগ্রসর হবার অপেক্ষা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা