ডুবল আবুল মাল ক্রীড়া কমপ্লেক্স

নিজস্ব প্রতিবেদকঃ উজান থেকে আসা পাহাড়ি ঢল আর ভারী বর্ষণের ফলে বন্যায় কবলিত এখন পুরো সিলেট। নদ-নদীর পানিতে সিলেট শহরের এক-তৃতীয়াংশ এখন পানির নিচে। সুরমা নদীর ভয়ঙ্কর রূপে তলিয়ে গেছে নগরীর বেশ কিছু এলাকা।

যার মধ্যে একটি নগরীর অভিজাত ও গুরুত্বপুর্ণ এলাকা উপশহর। এই এলাকার বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানসহ অনেক গুরুত্বপূর্ণ এলাকা পানিতে নিমজ্জিত। যেখান থেকে বাদ পড়েনি আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সও। বন্যার পানিতে তলিয়ে গেছে এই প্রতিষ্ঠানটি।

বর্তমানে প্রায় বুক অব্দি পানিতে নিমজ্জিত ক্রীড়া কমপ্লেক্স। সদ্যপ্রয়াত সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত নিজ হাতে গড়েছিলেন এই প্রতিষ্ঠান। সেখানে গিয়ে সারজমিনে দেখা যায় তিনটি ভবনের অর্ধেক অংশই প্রায় পানির নিচে তলিয়ে গেছে। আর সামনের বিশাল মাঠ রূপ নিয়েছে দীঘি কিংবা জলাশয়ে।

জাতীয় ক্রীড়া পরিষদের আওতাভুক্ত এই প্রতিষ্ঠানটি, স্থানীয় বাসিন্দাদের জন্য অনেকটা শান্তির আশ্রয়স্থল। বিকেল হলেই শিশু-কিশোররা খেলতে আসেন। বয়স্ক ব্যক্তিদের হাঁটার স্থানও এটি। এছাড়া অনেক ক্রীড়াবিদের অনুশীলনের জায়গা এটি।

শরীরচর্চা করার জন্য উপযুক্ত জায়গা হওয়ায় অসংখ্য মানুষের সমাগম ঘটে। এসবের বাইরে মাঠটিতে বছরজুড়ে বিভিন্ন ক্রীড়ামূলক আয়োজন লেগে থাকে। তবে সেই প্রতিষ্ঠানটি এখন তলিয়ে গেছে বন্যার পানিতে। এই প্রতিষ্ঠানের আশেপাশের এলাকাও পানিতে নিমজ্জিত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা