মাহমুদউল্লাহকে নিয়ে দুই ম্যাচের ‘চমক!’

0
33

স্পোর্টস ডেস্ক:: এ যেনো দুই ম্যাচের চমক। বিশ্রাম দেওয়া হচ্ছে জানিয়ে ক্রিকেট বোর্ড জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াড থেকে বাদ দেয় মাহমুদউল্লাহ রিয়াদকে। বাদ পড়ার সাথে নেতৃত্বও হারান তিনি। অথচ এই বিশ্রাম কিনা মাত্র দুই ম্যাচের।

দুই ম্যাচের সপ্তাহ পনেরো দিনের বিশ্রাম শেষে আবারো দলে ফিরিয়ে নেওয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে ছুটিতে থাকা মুশফিকুর রহিমের ফেরা হয়নি টি-২০ স্কোয়াডে। তিনি যথারীতি বিশ্রামেই আছেন। জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-২০ ম্যাচে একাদশেও দেখা যেতে পারে রিয়াদকে।

দীর্ঘ দিন থেকে ফর্মে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। সেই সঙ্গে দলেরও চরম বাজে অবস্থা টি-২০ ফরম্যাটে। মাঠের সিদ্ধান্তেও বেশ সমালোচিত হচ্ছিলেন অধিনায়ক। উইন্ডিজ সিরিজ শেষেই তাই বিসিবির চাপাচাপিতে টি-২০ দলের নেতৃত্ব থেকে সরে যেতে রাজি হন তিনি।

এরপরই জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ স্কোয়াড থেকে বিশ্রাম দেওয়া হয় তাকে। অনেকেই ধারণা করছিলেন, বিশ্রামের মোড়কে হয়তো টি-২০ দল থেকেই বাদ দেওয়া হলো এই সিনিয়র ক্রিকেটারকে। কিন্তুু বিসিবি চমকে দিয়েছে আবারো। সোহান চোটে পড়ার পরপরই রিয়াদকে নেওয়া হলো স্কোয়াডে।

রিয়াদ খেললেও সিরিজের শেষ টি-২০ ম্যাচে অধিনায়কত্ব করবেন মোসাদ্দেক হোসেন সৈকত।ফর্ম নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে জিম্বাবুয়ে সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দিয়েছিলো বিসিবি। এই সিরিজে অধিনায়ক করা হয়েছিলো নুরুল হাসান সোহানকে। সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচটিতে সোহান চোটে পড়েছেন। আপাতত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে।

সোহান ছিটকে পড়ায় বিসিবি দুই ম্যাচ পরেই স্কোয়াডে নিলো মাহমুদউল্লাহকে। জিম্বাবুয়ে স্কোয়াড ঘোষণার সময় নির্বাচকেরা জানিয়ে ছিলেন- রিয়াদকে বিশ্রামে পাঠানো হচ্ছে। কিন্তুু তাদের সেই বিশ্রাম দুই ম্যাচেই শেষ হয়ে গেলো। বাদ পড়ার দুই ম্যাচ পরেই আবারো দলে ফিরলেন মাহমুদউল্লাহ।

সোহানের কোনো ডেপুটি ছিলেন না টি-২০ সিরিজে। তিনি ছিটকে পড়ায় ক্রিকেট বোর্ড দলে থাকা স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতকে শেষ ম্যাচে টি-২০ অধিনায়কের দায়িত্ব দিলো। যদিও ওই এক ম্যাচেই নেতৃত্ব দেবেন সৈকত।

ক্রিকেট বোর্ডের কর্তারা জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজের পরই মূলত টি-২০ অধিনায়ক নির্বাচন করা হবে স্থায়ী ভাবে। আপাতত এই সিরিজ শেষ হোক। সেক্ষেত্রে সাকিব আল হাসান হতে পারেন পরবর্তী টি-২০ অধিনায়ক। তবে বিসিবি যে ভাবে রিয়াদকে দলে ফিরিয়ে চমক দিলো, তাতে তিনি আবার অধিনায়ক হলেও চমকের কিছু থাকবে না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here