বিপিএল চলাকালে অন্য কোনো লিগে খেলতে পারবেন না বাংলাদেশিরা!

0
17

নিজস্ব প্রতিবেদকঃ ইতিমধ্যেই আগামী তিন আসরের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচি ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী আসর অনুষ্ঠিত হবে ২০২৩ সালের জানুয়ারিতে। তবে একই সময়ে এবং অনেকটা কাছাকাছি সময়ে বিগ ব্যাশ, আরব আমিরাতের লিগ ও দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজিত হবে।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দৌরাত্ম্য এতো বেড়ে গেছে যে, বর্তমানে নিজ দেশের লিগ ছেড়ে অন্য অনেকেই বাইরের দেশে লিগ খেলতে চলে যান। কেননা সেখানে বেশি অর্থের ব্যবস্থা থাকে। তবে সেই ক্ষেত্রে বিসিবি ছাড় দিচ্ছে না বলেই ইঙ্গিত মিলেছে প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি সুজনের ভাষ্যে।

সরাসরি না বললেও, সুজন জানিয়েছেন নিজ দেশের লিগ রেখে কোনো বাংলাদেশি যাবে না সেখানে খেলতে। বিশেষ করে চুক্তিবদ্ধ ক্রিকেটারদেরকে ছাড়পত্র দেওয়ার ব্যাপারে বেশ সতর্ক থাকবে বিসিবি, বলে জানিয়েছেন নিজামউদ্দিন চৌধুরি সুজন।

নিজামউদ্দিন চৌধুরি বলেন, ‘শুধু আমাদের দেশের কথা না, প্রতিটা সদস্য দেশগুলোর মধ্যেই বোঝাপড়া আছে এনওসির বিষয় নিয়ে। এই বিষয়গুলো সবাই মেনে চলে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, নিজের দেশের একটা প্রতিযোগীতা রেখে কেউ অন্য দেশে খেলতে যাবে না।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here