পাঁচের জাদু!

0
63

নিজস্ব প্রতিবেদক:: এ যেনো ৫”র জাদু। ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই। দলে অনিয়মিত। পারফর্ম নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছেই। অথচ আগের ম্যাচে ৫ উইকেট পেলেন, পরের ম্যাচেই পেয়ে গেলেন নেতৃত্ব। এ যেনো ম্যাজিক্যাল পাঁচ উইকেটের জাদুতেই ঘুরে গেলো যাদুর যন্ত্র।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-২০ ম্যাচে লাল-সবুজের জার্সিতে টস করতে মাঠে নামবেন নতুন অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। টি-২০ ক্যারিয়ার অতটা সমৃদ্ধ নয়, তিনি নিজেও নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তিন ফরম্যাটের কোনো ফরম্যাটের চুক্তিতেই। দলেই আছেন আসা-যাওয়ার মধ্যে। অথচ আচমকাই তার কাঁধে উঠলে নেতৃত্বভার।

সোহান চোটে পড়ে গেছেন। অথচ এই দলেই আছেন বয়স ভিত্তিক ক্রিকেট থেকে জাতীয় দলকে নেতৃত্ব দিয়ে আসা মেহেদী হাসান মিরাজ। নেতৃত্বের বিচারে তার থেকেও অবশ্য এগিয়ে আরেকজন আছেন স্কোয়াডে। লিটন দাস। টেস্টে যিনি সহ-অধিনায়ক। নিয়মিত পারফর্মার। দিনে দিনে বাংলাদেশের ব্যাটিং ‘ভরসা’ হয়ে উঠছেন তিনি।

সোহান ছিটকে পড়ায় ক্রিকেট মহলের ধারণা ছিলো লিটন বা মিরাজের হাতেই উঠবে শেষ ম্যাচের নেতৃত্ববার। অথচ চমকে দিয়ে অধিনায়ক হলেন সৈকত। তার চেয়েও বড় বিস্ময় এ ম্যাচের জন্যই দলে ফেরানো হয়েছে সদ্য নেতৃত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদকে। তিনিই এখন খেলবেন তরুণ সৈকতের নেতৃত্বে। যার অভিষেক ক্যাপ পরিয়ে দিয়ে ছিলেন তিনি।

মাত্র দুই ম্যাচ আগে যে সিনিয়রকে ফর্মহীনতার জন্য বিশ্রামের মোড়কে অনেকটা দল থেকেই বাদ দেওয়া হয়েছে, দুই ম্যাচ যেতে না যেতেই তাকে আবার দলে ফিরিয়ে নিলো ক্রিকেট বোর্ড। নেতৃত্ব হারিয়ে মনোক্ষুন্ন থাকা রিয়াদকে খুব বেশি দিন দলের বাইরে থাকতে হলো না। সপ্তাহ খানেকের ব্যবধানেই ফিরে গেলেন পুরনো জায়গায়।

বাংলাদেশ সময় আজ বিকেল ৫টায় হারারেতে শুরু হবে সিরিজের শেষ টি-২০ ম্যাচটি। ১-১ সমতায় থাকা ম্যাচে আজকে যে দল জিতবে, তারাই সিরিজ জয়ী দল হবে। বিসিবি জানিয়েছে, এই সিরিজের পরই টি-২০ অধিনায়ক নিয়ে সিদ্ধান্ত হবে। পুরনো দায়িত্বে মাহমুদউল্লাহ ফিরলে তাই অবাক হওয়ার মতো কিছু থাকবে না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here