দ্রুত রান তোলার চেষ্টা জিম্বাবুয়ে, নাসুমের শিকারে লাগাম ধরার চেষ্টা

0
30

স্পোর্টস ডেস্ক:: টস জিতে ব্যাট করেত নামা জিম্বাবুয়ে দ্রুত গতিতে রান তোলার চেষ্টা করছে। তিন ওভার শেষেই দলটি ২৯ রান তুলে ফেলে। ইনিংসের চতুর্থ ওভারেই অধিনায়ক সৈকত নাসুমকে নিয়ে আসেন আক্রমণে। চার ওভারে চার বোলার ব্যবহার করে ফেলেন অধিনায়ক।

নাসুম ব্যক্তিগত প্রথম ওভারের প্রথম বলে, ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই স্বাগতিক ওপেনার চাকাভাকে সাজঘরে ফেরত পাঠান। দুই চার ও এক ছয়ে ১০ বলে ১৭ রান করেন এই ওপেনার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩.৫ ওভারে এক উইকেটে ৩৪ রান। অধিনায়ক আরভিন ১২ রানে ও ওয়েসলে মাধভেরে ১ রানে ব্যাট করছেন।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্রেইগ আরভিন। সিরিজ নির্ধারণী ম্যাচটিতে আগে ফিল্ডিং করছে মোসাদ্দেকের দল। টাইগাররা একাদশে এনেছে তিন পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন ওপেনার মুনিম শাহরিয়ার ও পেসার শরিফুল ইসলাম। এছাড়া ইনজুরির কারণে নেই নুরুল হাসান সোহান।

সোহানের পরিবর্তে একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যিনি কিনা বিশ্রামে ছিলেন সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে। এমনকি এই ম্যাচেও বিশ্রামে থাকার কথা ছিল। কিন্তু সোহানের ইনজুরিতে হুট করেই টি-টোয়েন্টি দলে ফেরানো হয় তাকে। যদিও দেওয়া হয়নি অধিনায়কত্ব।

এদিকে শরিফুল ইসলামের পরিবর্তে একাদশে ফিরেছেন স্পিনার নাসুম আহমেদ। প্রথম টি-টোয়েন্টিতে বাজে বোলিং করায় দ্বিতীয় ম্যাচ থেকে বাদ পড়েন। এবার সুযোগ পেলেন তৃতীয় ম্যাচে। আর টানা দুই ম্যাচে বাজে পারফর্মেন্সের কারণে বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার। সেই জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন পারভেজ হোসেন ইমন। জাতীয় দলে অভিষেক হলো এই তরুণের।

বাংলাদেশ একাদশ:
মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ
ক্রেইগ আরভিন (অধিনায়ক), রেগিস চাকাভা, ওয়েসলে মাধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জঙ্গে, জন মাসারা, ভিক্টর নিয়াউচি ও ব্র্যাড ইভান্স।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here