৫ ছক্কা ও ১ চারে নাসুমকে তুলোধুনো করলেন বার্ল

0
55

স্পোর্টস ডেস্কঃ ইনিংসের ১৫ ও নিজের দ্বিতীয় ওভার করতে এসেছিলেন নাসুম আহমেদ। আর সেখানে বেড়ধক মার খেয়েছেন জিম্বাবুয়ের ব্যাটার রায়ান বার্লের হাতে। এক ওভারে ৩৪ রান খরচ করেছেন এই বাঁহাতি স্পিনার। বার্ল হাঁকিয়েছেন পাঁচ ছক্কা ও এক বাউন্ডারি। নাসুমকে তুলোধুনো করে ম্যাচে উত্তেজনা ছড়িয়ে দেন বার্ল।

এই ওভারের আগে বেশ খানিকটা বিপাকে ছিল জিম্বাবুয়ে। ১৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে দলটির রান ছিল মাত্র ৭৬। তবে ১৫তম ওভারের পর সেই রান একশ’র ঘর পার হয়ে দাঁড়ায় ১১০’এ। একইসাথে বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে বেশ বড় সংগ্রহের দিকে যাওয়ার একটা টার্নিং পয়েন্টও পায় জিম্বাবুয়ে। এক ওভারে অনেকটা ঘুরে গেছে ম্যাচের মোড়।

এক ওভারে ৩৪ রান দেন নাসুম। আর এই রান দিতে গিয়ে হজম করেন পাঁচ ছক্কা ও এক বাউন্ডারি। প্রথম চার বলে টানা চারটি ছক্কা হজম করেন বাঁহাতি এই স্পিনার। পরবর্তীতে পঞ্চম বলে লং অনে হজম করেন বাউন্ডারি। অল্পের জন্য সেটিও হতে পারত ছক্কা। ওভারের ষষ্ঠ ও শেষ বলে আরও একটি ছক্কা হজম করেন নাসুম।

এতে রানের গতি বেড়ে যায় জিম্বাবুয়ের। এদিকে গড়েছে নতুন রেকর্ড। আন্তর্জাতিক ক্রিকেটে টি-টোয়েন্টিতে যৌথভাবে এক ওভারে দ্বিতীয় সর্বোচ্চ রান নেওয়ার কীর্তি গড়েন বার্ল। যেখানে অপরপ্রান্তে নামটা নাসুমের। বিব্রতকর এক রেকর্ডের সাক্ষী হয়েই থাকতে হচ্ছে নাসুমকে।

স্টুয়ার্ড ব্রডের বিপক্ষে যুবরাজ সিং ও আকিলা ধনাঞ্জয়ার বিপক্ষে কাইরন পোলার্ডের এক ওভারে ৬ ছক্কায় ৩৬ রান নেওয়ার রেকর্ড যৌথভাবে শীর্ষে। আর যৌথভাবে দ্বিতীয় স্থানে এতদিন ছিল রস টেলর ও টিম সেইফার্টের নেওয়া এক ওভারে ৩৪ রান শিভাম দুবের বিপক্ষে। এবার সেখানে নাসুম আহমেদের বিপক্ষে রায়ার্ন বার্লের নেওয়া এক ওভারে ৩৪ রান যোগ হয়েছে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here