আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে বাবর আজম, উন্নতি আফিফ-রিয়াদের

0
117

স্পোর্টস ডেস্ক:: দুই ম্যাচের বিশ্রাম শেষে দলে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদ এক ম্যাচ খেলেই আইসিসির র‌্যাঙ্কিংয়ে একধাপ এগিয়েছেন। তার সঙ্গে জিম্বাবুয়ে সিরিজে দারুণ ব্যাট করা তরুণ ব্যাটার আফিফ হোসেন ধ্রুবও টি-২০ র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন দুই ধাপ।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টি-২০ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে বরাবরের মতোই শীর্ষে আছেন পাকিস্তানের ক্রিকেটার বাবর আজম। অবশ্য তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন ভারতের তরুন ব্যাটার সূর্যকুমার যাদব। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটার চ্যালেঞ্জ জানাচ্ছেন বাবর আজমকে।

মাহমুউদল্লাহ রিয়াদ বিশ্রাম কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিতে ২৭ বলে ২৭ রান করেছেন। ব্যাটারদের ধীরগতির ব্যাটিংয়ে সিরিজ হারে বাংলাদেশ। তবে এরপর দিনই রিয়াদ পেলেন একধাপ এগুনোর খবর। ৫০০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি ৪২তম স্থানে উঠেছেন।

আরেক তরুণ ব্যাটার আফিফ হোসে ধ্রুব দুর্দান্ত পারফর্ম করেছেন জিম্বাবুয়ে সিরিজে। দুই ম্যাচে ছিলেন অপরাজিত। আইসিসি র‌্যাঙ্কিংয়ে তার উন্নতি তাই চার ধাপ। ৪৭১ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ৫৪তম স্থানে। টাইগার অন্য ব্যাটাররা উন্নতি ঘটাতে পারেননি র‌্যাঙ্কিংয়ে।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৮১৮ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন। উইন্ডিজ সিরিজে দুর্দান্ত পারফর্ম করা সূর্যকুমার যাদব ৮১৬ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here