সবচেয় বেশি হিংস্র প্রাণী থাকছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে

0
28

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপের তিন মাসেরও বেশি সময় বাকী থাকতে সাবেক চ্যাম্পিয়ন ব্রাজিল বিশ্বকাপ জার্সি তৈরি করেছে। এবারের বিশ্বকাপে প্রতিপক্ষকে শিকারে নামবে নেইমাররা। তাদের জার্সিতে তাই থাকছে বিশ্বের সবচেয়ে হিংস্র শিকারী প্রাণী জাগুয়ারের ছোঁয়া।

বিশ্বকাপের জার্সিতে জাগুয়ালের ছোঁয়া ফুটিয়ে তুলেছে নাইকি। ক্রীড়া ব্র্যান্ডটি তৈরি করেছে নেইমারদের বিশ্বকাপ জার্সি। ব্রাজিলিয়ান তারকাদের অনুপ্রেরণা দিতেই জাগুয়ারা তুলে ধরা হয়েছে জার্সিতে।

জাগুয়ার হচ্ছে দক্ষিণ আমেরিকার অ্যামজন মহাবনের সবচেয়ে বড় বিড়ালের প্রজাতি। জাগুয়ারা পৃথিবীর সবচেয়ে বেশি হিংস প্রাণী হিসেবে স্বীকৃতি পেয়েছে। কালো পায়ের সবচেয়ে হিংস্র প্রজাতির এই বিড়াল শিকার শিকারে বেশ অভ্যস্ত। মাঠে প্রতিপক্ষকদের শিকারে নেইমারদের অণুপ্রেরণা দিতেই এই চেষ্টা ব্রাজিলিয়ান কর্তাদের।

নাইকি ব্রাজিলের হোম এবং অ্যাওয়ে দুই ধরণের জার্সিতেই জাগুয়ারার ছোঁয়া রেখেছে। হলুদ এবং নীল দুই রঙের জার্সিতে প্রিন্ট প্যাটার্ন দিয়ে জাগুয়ারাকে ফুটিয়ে তোলা হয়েছে। আগামি ২১ নভেম্বর থেকে কাতারে অনুষ্টিত হবে বিশ্বকাপ ফুটবলের আসর।

বিশ্বকাপে ‘জি’ গ্রুপে রয়েছে ব্রাজিল। তাদের গ্রুপ সঙ্গী সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। ২১ নভেম্বর শুরু হওয়া বিশ্বকাপে ব্রাজিল মাঠে নামবে ২৪ নভেম্বর। সার্বিয়ার বিপক্ষে নেইমারদের প্রথম ম্যাচ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here