টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক সাকিব

0
49

নিজস্ব প্রতিবেদকঃ আবারো বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পেলেন সাকিব আল হাসান।আসন্ন এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপ পর্যন্ত সাকিবের কাঁধে থাকবে টি-টোয়েন্টির নেতৃত্ব। শনিবার গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

আজ গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে সাকিবের সাথে এক সভা শেষে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ সম্মেলনে জানান অধিনায়ক হিসেবে সাকিবকে বেছে নেওয়ার কথা।

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে নুরুল হাসান সোহানকে জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়। তবে দ্বিতীয় ম্যাচে ছিটকে পড়েন সোহান। এতে আবারও নেতৃত্ব শূন্য হয়ে পড়ে। তবে এশিয়া কাপ, নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়া বিশ্বকাপকে সামনে রেখে অধিনায়ক করা হয় সাকিবকে।

২০১৯ সালে সাকিব ফিক্সিং প্রস্তাব গোপন করার অপরাধে নিষিদ্ধ হলে সাকিবকে সরিয়ে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহকে নেতৃত্ব দেয়া হয়। সাকিবের নেতৃত্বে ২১টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। তাতে জয় ৭টিতে, পরাজয় ১৪টি। এরপর মাহমুদউল্লাহ ৪৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে জেতান ১৬ ম্যাচে।

এদিকে সাকিবকে অধিনায়ক করে ১৭ সদস্যের এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার বিকেলে ঘোষিত দলে ফিরেছেন সাব্বির রহমান। এছাড়া বিশ্রামে থাকা মুশফিকুর রহিমও ফিরেছেন এই দলে।

এশিয়া কাপে বাংলাদেশ দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, ‍মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান (ফিটনেস সাপেক্ষে) ও তাসকিন আহমেদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here