ভালো না করেও ফেরা যায় দলে!

0
97

নিজস্ব প্রতিবেদক:: অবশেষে এশিয়া কাপ টি-২০’র জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন সাব্বির রহমান। আলোচিত-সমালোচিত মাহমুদউল্লাহ রিয়াদও দলে টিকেছেন। বিশ্বকাপে ইনজুরি থেকে বাদ পড়া পেসার সাইফুদ্দিনও ফিরেছেন এশিয়া কাপ দলে।

টি-২০ দলেও সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। যদিও তার টি-২০ খেলা নিয়ে নানা প্রশ্ন আছে। উইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে টি-২০ ফরম্যাটে ব্যর্থ হওয়া এই ব্যাটার এশিয়া কাপের স্কোয়াডেও জায়গা ধরে রাখলেন। বাদ পড়ার শঙ্কা থাকলেও মাহমুদউল্লাহ রিয়াদ শেষ পর্যন্ত দলে টিকেছেন।

জাতীয় দল থেকে বাদ পড়ার খুব একটা ভালো করেননি সাব্বির রহমান রুমান। ঘরোয়া ক্রিকেটেও নিজেকে প্রমাণ করতে পারেননি। উল্টো গ্রাম-গঞ্জে ‘খ্যাপ’ খেলে বেরিয়েছেন তিনি। ভালো না করেও সেই সাব্বির সুযোগ পেলেন জাতীয় দলে। তাও বৈশ্বিক টুর্নামেন্টে।

টি-২০ ফরম্যাটে নিযমিত ব্যর্থ হওয়াদের একজন মাহমুদউল্লাহ রিয়াদ। দল এবং নিজের খারাপ পারফরম্যান্সে নেতৃত্ব হারিয়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই টি-২০ ম্যাচেও ছিলেন না। অথচ শেষ পর্যন্ত তিনিও থেকে গেলেন এশিয়া কাপের স্কোয়াডে।

এনামুল হক বিজয়। যার ওয়ানডে ফরম্যাটের ডটবল খেলা নিয়েও আলোচনা হয়। তবুও দিন শেষে তিনি ওয়ানডেতে নিজেকে মানিয়ে নিয়েছেন। শেষের দিকে স্ট্রাইক রেট বাড়িয়ে নিতে পারেন। তবে টি-২০ ফরম্যাটে তিনি ব্যর্থ। উইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে হতাশ করেছেন। ঘরোয়া টি-২০তেও ভালো কোনো ইনিংস নেই। সেই তিনিও থেকে গেলেন এশিয়া কাপের টি-২০ দলে।

এশিয়া কাপের টি-২০ দলে থাকা মানে টি-২০ বিশ্বকাপ বিবেচনায় থাকা। বিসিবি টি-২০ বিশ্বকাপের পরিকল্পনায়ই তাহলে এমন ফর্মহীনদের বিবেচনা করছে।

বাংলাদেশের এশিয়া কাপ দল:: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহদী, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমদ, হাসান মাহমুদ, সাব্বির রহমান, নাসুম আহমদ, নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন ও এবাদত হোসেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here