সিলেটে শুরু হচ্ছে নারীদের এনসিএল, ৮ দলের স্কোয়াড চূড়ান্ত

0
33
সংগৃহীত ছবি।

স্পোর্টস ডেস্কঃ সিলেটে শুরু হতে যাচ্ছে নারীদের জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। ১২তম আসর করা হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। ১০ দিন ব্যাপী এই আসরের পর্দা নামবে ২৭ আগস্ট।

মূলত সামনেই রয়েছে নারীদের এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। যার জন্যই এই টি-টোয়েন্টি ফরম্যাটকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসর অংশ নেবে ৮টি দল। দেশের আট বিভাগে নামকরণ করা হয়েছে সেই দলগুলোর।

চূড়ান্ত করা হয়েছে দলগুলোর ক্রিকেটার। সম্প্রতি নিজেদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে সেই দলগুলো চূড়ান্ত তালিকা ও সূচি প্রকাশ করেছে বিসিবি। প্রতিটি দলেই ১৪ জন করে ক্রিকেটার রয়েছেন। ইতিমধ্যেই সিলেটে পৌঁছাতেও শুরু করেছে দলগুলো।

৮ বিভাগের চূড়ান্ত দল

চট্টগ্রাম বিভাগ
সোবহানা মোস্তারি, নুজহাত তাসনিয়া, খাদিজা-তুল কুবরা, আফিয়া হুমায়রা, আনাম প্রত্যাশা, ফাল্গুনি চৌধুরি বন্যা, স্বর্ণা আখতার, হ্যাপি আলম, মোসাম্মৎ ইভা, তমালিকা সুমনা, নুসরাত জাহান, আয়েশা আখতার, মেহেরুন নেছা জয়া, তানজিলা পূরবী ও অপর্না দে অর্পি।

বরিশাল বিভাগ
নিগার সুলতানা জ্যোতি, শারমিন আক্তার সুপ্তা, রাবেয়া খান, দিশা বিশ্বাস, সুলতানা খাতুন, ফুয়ারা আখতার, মিষ্টি রানী সাহা, শারমিন আখতার, লিলি রানি, আতিকা হোসেন, মাইমুনা নাহার, ফাতেমা জাহান, সোনিয়া, মোর্শেদা নাজনিন ও রুমানা ইয়াসমিন।

রংপুর বিভাগ
সালমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, তাজিয়া আখতার, উন্নতি আখতার, মুর্শিদা খাতুন হ্যাপি, সাদিয়া ইসলাম, সাবেকুন নাহার জেসমিন, লাকি খাতুন, সাথিরা জাকির জেসি, তিথি রানী সরকার, সাথী রানী বর্মণ, ইসমত আরা, ফারজানা ইয়াসমিন মেধা ও খাদিজা খাতুন।

সিলেট বিভাগ
ফাহিমা খাতুন, মারুফা আখতার, লাবনী, শামিমা সুলতানা, তিশমা তানজিম, সাবেকুন্নাহার চৈতি, মর্জিনা আখতার মিম, আশরাফী ইয়াসমিন অর্থি, ইসমত জাহান অ্যানি, তিথি, দিপা খাতুন, কুলসুমা আখতার, শিবানি রানী ও নাসিমা খাতুন।

খুলনা বিভাগ
রুমানা আহমেদ, সুরাইয়া আজমিম, লেকি চাকমা, রুবাইয়া হায়দার ঝিলিক, পিংকি আখতার, ফাহমিদা ছোঁয়া, সোহেলি আখতার, তাজনেহার, শম্পা বিশ্বাস, ফাতেমা আখতার ইতি, শরিফা খাতুন, ফারজানা আখতার ববি, ঝুমুর আখতার ও তাহেন তাহেরা।

রাজশাহী বিভাগ
লতা মণ্ডল, পূজা চক্রবর্তী, নাহিদা আখতার, সানজিদা ইসলাম, ফারজানা আখতার লিসা, অচেনা জান্নাত, আফিয়া ইরা, মুর্শেদা খাতুন সোমা, পান্না ঘোষ, দৃষ্টি দাস, সুমা রানি রায়, আয়েশা আখতার, ফারহানা সুলতানা ও ফেরদৌসি আখতার।

ঢাকা বিভাগ
রিতু মনি, রুপা রায়, সানু আখতার, একা মল্লিক, ফারজানা হক পিঙ্কি, মুমতেহেনা হাসনাত, রুপা আবেদিন, রচনা আখতার, তানজিলা আখতার, সুমি আখতার, পিঙ্কি আখতার, পূজা চৌহান, লিপি আখতার ও শোভা খানম।

ময়মনসিংহ বিভাগ
জাহানারা আলম, সন্দিহা ইসলাম আশা, দিলারা আখতার, আয়েশা রহমান শুকতারা, শারমিন সুলতানা, সুমাইয়া আখতার, সানজিদা আখতার মেঘলা, রিয়া আখতার, বিথি পারভিন, হালিমাতুল সাদিয়া, মিশু খান, কামরুন নাহার রেখা, নুসরাত জাহান সামান্তা ও আনিসা আখতার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here