বেশ কিছুদিন ধরেই অবসর নেওয়ার কথা ভাবছিলেন চ্যাপেল

0
37

স্পোর্টস ডেস্কঃ ধারাভাষ্য থেকে বিদায় নিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটের সাবেক তারকা ইয়ান চ্যাপেল। খেলা ছেড়েছিলেন বহু আগে। এবার অবসর নিলেন ধারাভাষ্যকারের পেশা থেকেও। অস্ট্রেলিয়ান গণমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডকে চ্যাপেল নিজেই জানিয়েছেন যে, তিনি বেশ কিছুদিন ধরেই অবসর নেওয়ার কথা ভাবছিলেন।

ধারাভাষ্য ছাড়া প্রসঙ্গে চ্যাপেল বলেন, ‘আমার ঐ দিনের কথা মনে পড়ে। যখন আমি বুঝেছিলাম যথেষ্ট ক্রিকেট খেলেছি। আমি ঘড়ির দিকে তাকালাম, সময়টা ছিল ৫টা ১১ মিনিট এবং ওই সময় ভাবলাম আমাকে যেতে হবে।’

খেলোয়াড়ি জীবনে চ্যাপেল অস্ট্রেলিয়ার হয়ে ৭৫টি টেস্ট খেলেছেন। ১৪টি সেঞ্চুরির সাথে ২৬টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সাদা পোশাকে অজিদের ৩০ ম্যাচে দিয়েছেন নেতৃত্ব। লাল বলের ক্রিকেটে চ্যাপেলের রান ৫৩৪৫। এছাড়া ১৬টি ওয়ানডেও খেলেছেন। এই ফরম্যাটে ৮টি হাফ সেঞ্চুরিতে রান করেছেন ৬৭৩। টেস্টে ২০টি ও ওয়ানডে ক্রিকেটে ২টি উইকেটও রয়েছে তাঁর ঝুলিতে।

১৯৮০ সালে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেন চ্যাপেল। আর ১৯৮০-৮১ সালে চ্যানেল নাইনের সঙ্গে ধারাভাষ্যকার হিসেবে চুক্তি করেন তিনি। পাশাপাশি এবিসিতে ক্রীড়া সাংবাদিক ও ধারাভাষ্যকার হিসেবে কাজ শুরু করেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here