বাদ পড়ছেন ডোমিঙ্গো, সাকিব-মুশফিকদের নতুন কোচ হচ্ছেন শ্রীরাম

0
15

নিজস্ব প্রতিবেদকঃ দেশের ক্রিকেটের জন্য এই মূহুর্তে সবচেয়ে বড় সংবাদ। বাংলাদেশ জাতীয় দলের জন্য নতুন একজন কোচ নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তিনি হচ্ছেন শ্রীধরন শ্রীরাম। অস্ট্রেলিয়া প্রবাসী ভারতীয় এই কোচের সাথে চুক্তি হয়ে গেছে ইতিমধ্যেই।

দুই-এক দিনের মধ্যেই ঢাকায় পা রেখে দায়িত্ব বুঝে নিবেন শ্রীরাম। তবে আপাতত দীর্ঘ মেয়াদে নয়, এশিয়া কাপ দিয়ে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটের দায়িত্ব নিবেন। বিসিবির সূত্র থেকে জানা গেছে, শুধুমাত্র টি-টোয়েন্টি ফরম্যাটেই কোচ হচ্ছেন। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। যদিও আনুষ্ঠানিকভাবে বিসিবির পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি।

শ্রীরাম মূলত স্থলাভিষিক্ত হবেন রাসেল ডোমিঙ্গোর। জিম্বাবুয়ে সফরে সবশেষ ভরাডুবির পর বাংলাদেশে আসেননি তিনি। তবে এই প্রোটিয়া কোচের ঢাকায় আসার কথা রয়েছে শুক্রবারই। তবে এসে দায়িত্ব হারানোর মতো দুঃসংবাদ পেতে হবে তাকে। জানা গেছে, ডোমিঙ্গো আপাতত টেস্ট এবং ওয়ানডে দলের দায়িত্ব সামলাবেন। আর খেলা না থাকলে, দেশে এসে সেই ফরম্যাটের ক্রিকেটারদের দীক্ষা দেবেন বিশেষভাবে।

এদিকে শ্রীরাম ভারত জাতীয় দলের হয়ে ৮টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছেন। তবে ঘরোয়া ক্রিকেটে সমৃদ্ধ তার ক্রিকেটার। কোচ হিসেবেও বেশ অভিজ্ঞ। অস্ট্রেলিয়ার জাতীয় দলে কাজ করেছেন সহকারী কোচ ও স্পিন কোচ হিসেবে। কিছুদিন আগেই ছেড়েছেন এই দায়িত্ব।

এর বাইরে আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে কাজ করেছেন কখনো স্পিন কিংবা ব্যাটিং কোচ হিসেবে। বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথেও যুক্ত আছেন। এবার বাংলাদেশ জাতীয় টি-টোয়েন্টি দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন শ্রীরাম। অস্ট্রেলিয়ায় কোচিং করানোর অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ বাংলাদেশ দলে। ৪৬ বছর বয়সী এই কোচ দায়িত্ব নিয়ে ভাগ্য বদলাতে পারেন কিনা, সেটিই এবার দেখার পালা।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here