বিশ্বকাপের সাড়ে ২৪ লাখ টিকিট বিক্রি শেষ

স্পোর্টস ডেস্কঃ ৪ বছরের অপেক্ষা ফুরিয়েছে ইতিমধ্যেই। এবার আর মাত্র মাস তিনেকের অপেক্ষা। এরপরই মাঠে গড়াতে যাচ্ছে পুরো বিশ্বের অন্যতম সেরা ক্রীড়া আয়োজন ফুটবল বিশ্বকাপ। এবারের আসর আয়োজিত হবে কাতারে। ইতিমধ্যেই ফুটবল ফ্যানদের মাঝে উন্মাদনা শুরু হয়ে গিয়েছে।

বিশ্বের কোটি কোটি ফুটবল সমর্থক দেখার অপেক্ষায় থাকেন এই বিশ্বকাপ। তবে খুব বেশি মানুষের সুযোগ হয় না সরাসরি মাঠে বসে খেলা দেখার। অধিক আগ্রহী সমর্থকরা সরাসরি খেলা দেখতে টিকিট কেনার জন্য ঝাঁপিয়ে পড়ছেন।

ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের ২৪ লাখ ৫০ হাজার টিকিট শেষ হয়ে গিয়েছে। এর মধ্যে সবশেষ ধাপ ছিল ৫ থেকে ১৬ জুলাই। সেই ধাপে ৫ লাখেরও বেশি টিকিট বিক্রি হয়েছে।

গ্রুপ পর্বের মধ্যে ব্রাজিল বনাম সার্বিয়া, ব্রাজিল বনাম ক্যামেরুন, পর্তুগাল বনাম উরুগুয়ে, জার্মানি বনাম কোস্টা রিকা ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের সবচেয়ে বেশি টিকিট বরাদ্ধ ছিল। ডিজিটাল পদ্ধতিতে সবচেয়ে বেশি টিকিট কেনার ক্ষেত্রে সাড়া মিলেছে স্বাগতিক কাতার, আর্জেন্টিনা, সৌদি আরব, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, ওয়েলস, ব্রাজিল ও অস্ট্রেলিয়া থেকে।

এদিকে টিকিট পরবর্তী ধাপ জানানো হবে সেপ্টেম্বরের শেষ দিকে। এছাড়া শেষ ধাপে স্বাগতিক কাতারে সরাসরি টিকিট কেনা যাবে। বিশেষ করে রাজধানী দোহাতে বিভিন্ন কাউন্টারে মিলবে টিকিট।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা