এশিয়া কাপে অনিশ্চিত হাসান

0
49

নিজস্ব প্রতিবেদকঃ ইনজুরি পিছু ছাড়ছে না বাংলাদেশ দলের। একের পর এক ক্রিকেটার সেই ইনজুরিতে ভুগছেন। জাতীয় দলের স্কোয়াড দাঁড় করানোয়ই মুশকিল হয়ে পড়েছে। ইনজুরির কারণে আসন্ন এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন লিটন দাস ও ইয়াসির আলি রাব্বি। দলে থাকলেও, এখন পর্যন্ত অনিশ্চিত নুরুল হাসান সোহান।

এর মধ্যেই নতুন দুঃসংবাদ টাইগার শিবিরে। দলে ইনজুরি সমস্যা বড় হয়েছে। নতুন করে চোটে পড়েছেন পেসার হাসান মাহমুদ। এশিয়া কাপকে সামনে রেখে শনিবার থেকে শুরু হয়েছে অনুশীলন। আর প্রথম দিনেই চোটে পড়েন হাসান।

মূলত ডান পায়ের গোড়ালিতে চোট পান এই পেসার। শুরুতে বেশ খানিকটা অস্বস্তিতে ভুগতে দেখা যায় তাকে। পরবর্তীতে ফিজিও পর্যবেক্ষণ করেন খানিক সময়। কিন্তু এরপর আর অনুশীলন করা হয়নি। ফিজিওকে সাথে নিয়ে মাঠ ছেড়ে যান হাসান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি পর্যবেক্ষণ করেছেন পরবর্তীতে। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকার নির্দেশ দেন বলে জানা যায়। এছাড়া স্ক্যান করানোর নির্দেশনাও দেওয়া হয়। সেটির রিপোর্টের ওপর ভিত্তি করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু এর আগে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এই চোট থেকে সেরে ওঠতে ৩ থেকে ৪ সপ্তাহ সময় লাগতে পারে। এতে করে এশিয়া কাপে খেলা ঘোর অনিশ্চয়তার মুখে। যদি সেই সময় লাগে, তাহলে নিশ্চিতভাবে এশিয়া কাপে খেলা হবে ডানহাতি এই ক্রিকেটারের।

এদিকে এশিয়া কাপকে সামনে রেখে ২১ ও ২২ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশ দলের। তবে হাসান মাহমুদের খেলা নিশ্চিতভাবে হচ্ছে না সেখানে। ইনজুরির ধকল কাটিয়ে দীর্ঘ দেড় বছর পর আবারও জাতীয় দলে ফিরেন হাসান মাহমুদ।

সবশেষ ২০২১ সালে নিউজিল্যান্ড সফরে খেলার পর জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দিয়ে জায়গা পান দলে। পরবর্তীতে খেলেন ওয়ানডেতেও। বেশ ভালো পারফর্ম করে ফের আলোচনায় আসেন। এর ধারাবাহিকতায় আসন্ন এশিয়া কাপের দলেও জায়গা পেয়েছিলেন তিনি। কিন্তু, ফের একবার চোটে পড়লেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here