বিশ্বকাপের আগে পা ভাঙলো ডাচ ফুটবলারের

স্পোর্টস ডেস্ক:: সামনেই বিশ্বকাপ। প্রত্যেক ফুটবলারের স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার। সেই স্বপ্ন ফিকে হতে যাচ্ছে রোমার ডাচ ফুটবলার জর্জিনিয়ো ভেইনালডামের। ক্লাবের অনুশীলনে পা ভেঙে ফেলেছেন নেদারল্যান্ডসের এই ফুটবলার। শঙ্কায় পড়ে গেছে তার বিশ্বকাপ খেলা।

৩১ বছর বয়সী এই মিডফিল্ডার নেদারল্যান্ডসের গুরুত্বপূর্ণ সদস্য। বিশ্বকাপের আগে এমন তারকার পা ভেঙে দলটির জন্যও চিন্তার বিষয়। অনুশীলনে জর্জনিয়োর পা ভেঙে যাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে রোমা।

চলতি মৌসুমে রোমায় আসেন পিএসজির এই তারকা। ফরাসি ক্লাবটি থেকে তাকে ধরে নিয়ে ছিলো রোমা। কিন্তুু ক্লাবের অনুশীলনে ডা ভেঙে গেছে তার। রোমা তার ইনজুরির বিষয়টি নিশ্চিত করলেও মাঠে ফিরতে কতদিন সময় লাগবে সেটা জানাতে পারেনি।

স্কাই স্পোর্ত জানিয়েছে, ডাচ এই মিডফিল্ডারের পায়ের আরো পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এরপরই বোঝা যাবে তার মাঠে ফিরতে কতদিন লাগতে পারে বা তার অস্ত্রোপাচারের প্রয়োজন পড়বে কিনা।

এমন চোট দুর্ভাগ্যজনক মন্তব্য করে রোমার কোচ জোসে মরিনিয়ো বলেন, ‘মানবিক গুনাবলির জোরে মাত্র দুই সপ্তাহেই গিনি (জর্জিনিয়ো ভেইনালডাম) আমাদের একজন হয়ে উঠেছিল। বিষয়টা খুব কষ্টের যে দুভার্গ্যজনক এক দুর্ঘটনায় সে খুব বাজে চোট পেয়েছে, যা তাকে খেলা থেকে দীর্ঘ সময় দূরে রাখবে।’

কাতার বিশ্বকাপে খেলবে নেদারল্যান্ড। ‘এ’ গ্রুপে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কাতার, সেনেগাল ও ইকুয়েডর। গত ২০১৮ রাশিয়া বিশ্বকাপ খেলতে পারেনি দলটি। সেবার বিশ্বকাপের বাছাই পর্ব উতরাতে না পারা দলটি এবার কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে। বিশ্বকাপের উদ্বোধনী দিনেই কাতারের বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০