বিশ্বকাপে আর্জেন্টিনার দুই ম্যাচকে ঘিরে টিকিটের চাহিদা সবচেয়ে বেশি

স্পোর্টস ডেস্কঃ দিন যতই যাচ্ছে, ততই ব্যবধান কমে আসছে। চলতি বছরের শেষ দিকে মাঠে গড়াতে যাচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রীড়া আসর ফুটবল বিশ্বকাপ। ইতিমধ্যেই ৪ বছরের অপেক্ষা ফুরিয়েছে ইতিমধ্যেই। এবার আর মাত্র মাস তিনেকের অপেক্ষা। এরপরই কাতারে শুরু হবে ৩২ দলের জমজমাট ফুটবল আসর।

আসরকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্নের দিকে। অনেক আগে থেকেই শুরু হয়েছে টিকিট বিক্রি। ধাপে ধাপে এখন চলছে সেটি। ইতিমধ্যেই কাতার বিশ্বকাপের ২৪ লাখ ৫০ হাজার টিকিট শেষ হয়ে গিয়েছে। এর মধ্যে সবশেষ ধাপ ছিল ৫ থেকে ১৬ জুলাই। সেই ধাপে ৫ লাখেরও বেশি টিকিট বিক্রি হয়েছে।

এই ধাপে গ্রুপ পর্বের মধ্যে ব্রাজিল বনাম সার্বিয়া, ব্রাজিল বনাম ক্যামেরুন, পর্তুগাল বনাম উরুগুয়ে, জার্মানি বনাম কোস্টা রিকা ও অস্ট্রেলিয়া বনাম ডেনমার্কের সবচেয়ে বেশি টিকিট বরাদ্ধ ছিল। টিকিট বিক্রির পরবর্তী ধাপ সেপ্টেম্বরের শেষ দিকে।

তবে ফিফা জানিয়েছে, এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি টিকিটের চাহিদা গ্রুপ পর্বে আর্জেন্টিনার ম্যাচকে ঘিরে। লিওনেল মেসিদের ম্যাচ দেখতে ভক্ত-সমর্থকদের উচ্ছ্বাস-উন্মাদনা অনেক বেশি। দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনার গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি।

২৬ নভেম্বর আর্জেন্টিনা গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে। সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। আর এই ম্যাচের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। দ্বিতীয় সর্বোচ্চ চাহিদায়ও আর্জেন্টিনার ম্যাচ। সেটা হলো ২২ নভেম্বর আর্জেন্টিনার গ্রুপ পর্বের প্রথম ম্যাচ। যেখানে আলবিসেলেস্তাদের প্রতিপক্ষ সৌদি আরব।

এই দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আল লুসাইল স্টেডিয়ামে। যার দর্শক ধারণক্ষমতা কিনা ৮০ হাজার। এই মাঠে বিশ্বকাপের ফাইনালও অনুষ্ঠিত হবে। তবে এর আগে আর্জেন্টিনার দুই ম্যাচকে ঘিরে টিকিট প্রত্যাশীদের হিড়িক লেগেছে বলে জানিয়েছেন কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির প্রধান নির্বাহি নাসের আল-খাতের। অবশ্য ঠিক কত সমর্থক চাইছেন টিকিট, সেই ব্যাপারে স্পষ্ট করেননি তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা